ঢাকা     সোমবার   ৩০ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৬ ১৪২৯

পাইলসের বদলে শিশুর জিহ্বা অপারেশন

লক্ষ্মীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৫, ৯ ডিসেম্বর ২০২২   আপডেট: ২১:৪১, ৯ ডিসেম্বর ২০২২
পাইলসের বদলে শিশুর জিহ্বা অপারেশন

লক্ষ্মীপুরে পাইলস অপারেশনের পরিবর্তে  দুই বছরের এক শিশুর জিহ্বা অপারেশন করেছেন অধ্যাপক ডা. জামাল সালেহ উদ্দিন (আরজু) নামের এক চিকিৎসক। 

শুক্রবার (৯ ডিসেম্বর) দুপুরে ডা. আউয়াল শিশু সার্জারি সেন্টার ও জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটে। 

বিষয়টি জানাজানির পর হাসপাতালজুড়ে হৈ চৈ পড়ে যায়। এ ঘটনার ক্ষতিপূরণসহ বিচার দাবি করেন স্বজনরা। খবর পেয়ে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় ঘটনা শিকার করে ক্ষতিপূরণের আশ্বাস দেন ওই চিকিৎসক।

জানা গেছে, সদর উপজেলার টুমচর গ্রামের নিজাম উদ্দিনের ছেলে আরিয়ানের পাইলস চিকিৎসার জন‌্য ওই হাসপাতালে নেওয়া হয়। চিকিৎসক (শিশু সার্জারি) জামাল সালাহ উদ্দিনকে দেখানোর পর শুক্রবার বেলা ১১টার দিকে হাসপাতালে শিশুটিকে ভর্তি করানো হয়। দুপুরে শিশু আরিয়ানকে নিয়ে যাওয়া হয় অপারেশন থিয়েটারে। এসময় তার জিহ্বা অপারেশন করেন চিকিৎসক। পরে ভুল চিকিৎসার কথা জানতে পারেন স্বজনরা। 

খবর পেয়ে গণমাধ্যমকর্মী ও পুলিশ সদস্যরা ঘটনাস্থলে যায়। এসময় ঘটনার বর্ননা দেন ভুক্তভোগী স্বজনরা। ঘটনার বিচার দাবীসহ ক্ষতিপূরণ দাবী করেন তারা। 

অভিযুক্ত চিকিৎসক অধ্যাপক ডা. জামাল সালেহ উদ্দিন বিষয়টি স্বীকার করে বলেন, ‘এটি ভুল করে হয়েছে। রোগীর স্বজনদের চাহিদা অনুযায়ী ভবিষ্যতে শিশুর যে কোনো ধরনের ক্ষতিপূরণ দেওয়া হবে।’

সিভিল সার্জন ডা. আহমেদ কবির বলেন, ‘একজন চিকিৎসকের এ ধরনের ভুল অপারেশন করা উচিত না। বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

জাহাঙ্গীর লিটন/সনি

সর্বশেষ

পাঠকপ্রিয়