ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আর্জেন্টিনা শিরোপা জেতায় গরু জবাই, ৫০০ লোকের আয়োজন

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ১৯ ডিসেম্বর ২০২২  
আর্জেন্টিনা শিরোপা জেতায় গরু জবাই, ৫০০ লোকের আয়োজন

কাতারে বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সের সঙ্গে হাড্ডাহাড্ডি লাড়াইয়ের পর টাইব্রেকারে ৪-২ গোলে জিতেছে আর্জেন্টিনা। ৩৬ বছর পর শিরোপা জেতায় তাই চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ১০০ কেজি ওজনের একটি গরু জবাই করেছে প্রগতি সংঘ নামের ক্লাব। এই গরুর মাংসে তৈরি বিরিয়ানি খাওয়ানো হবে ৫০০ আর্জেন্টিনা সমর্থকদের।

সোমবার (১৯ ডিসেম্বর) রাতে উপজেলার দেবিনগরের ধুলাউড়ি হাটে এই বিরিয়ানি খাওয়ার আয়োজন করা হয়েছে। 

খোঁজ নিয়ে জানা গেছে, এবারের বিশ্বকাপ আর্জেন্টিনা জিতলে, এলাকার লোকদের গরু জবাই করে খাওয়ানোর অঙ্গীকার করেন প্রগতি সংঘ ক্লাবটির সভাপতি মামুনুর রশিদ। তিনি তার কথা রেখেছেন, প্রায় ৫৮ হাজার টাকা দিয়ে গরু কিনে আর্জেন্টাইন ভক্তদের খাওয়ানোর উদ্দেশ্যে জবাই করেন।

মামুনুর রশিদ বলেন, ফ্রান্সের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই করে জিতেছে আর্জেন্টিনা। আমি আমার ক্লাবের বড়পর্দায় খেলা দেখিয়েছিলাম। তখনই আর্জেন্টিনা জিতলে গরু জবাই করে খাওয়ানোর অঙ্গীকার করি। এখন গরু জবাই করেছি।

তিনি আরও বলেন, গরুর বিরিয়ানি রান্না করতে যা দরকার সব আমিই দিচ্ছি। এছাড়াও ক্লাবের অনান্য সদস্যরা রান্নার কাজে একে অপরকে সাহায্য করছেন। রাতে আর্জেন্টাইন ভক্তরা আসবে আর বিরিয়ানি খাবে।’

ক্লাবটির সাধারণ সম্পাদক শামিম রেজা বলেন, আমাদের সভাপতি মামুনুর রশিদ খুব বিনোদন প্রেমী মানুষ। তিনি একনিষ্ঠ আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থক। তারই উদ্দ্যেগে আজকের আয়োজন চলছে।

মেহেদী/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়