ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সৈয়দপুরে বিমান চলাচল স্বাভাবিক

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ২৩ ডিসেম্বর ২০২২  
সৈয়দপুরে বিমান চলাচল স্বাভাবিক

ঘন কুয়াশা কেটে যাওয়ায় সাড়ে ৪ ঘণ্টা পর নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্বাভাবিক হয়েছে। শুক্রবার (২৩ডিসেম্বর) দুপুর দেড়টার দিকে এই বিমানবন্দরে বিমান চলাচল শুরু হয়।

এর আগে সকাল থেকে দুপুর পর্যন্ত ঘন কুয়াশার কারণে সৈয়দপুর বিমানবন্দরে কোনো ফ্লাইট অবতরণ ও উড্ডয়ন করতে পারেনি। এতে বাংলাদেশ বিমান, ইউএস-বাংলা ও নভোএয়ারের পাঁচটি ফ্লাইটের ঢাকাগামী তিন শতাধিক যাত্রী দুর্ভোগে পড়েন।

বিমানবন্দর আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, উত্তরের জেলা নীলফামারীতে ক্রমান্বয়ে তাপমাত্রার পারদ কমছে। গত এক সপ্তাহ থেকে এ অঞ্চলে তাপমাত্রা ১১ থেকে ১৪ ডিগ্রি সেলসিয়াসে উঠানামা করছে। সেই সঙ্গে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত চারদিক ঘন কুয়াশায় ঢাকা থাকছে।

সৈয়দপুর বিমানবন্দর আবহাওয়া অফিসের ইনচার্জ লোকমান হোসেন বলেন, আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ ডিগ্রি সেলসিয়াস। গতকাল বৃহস্পতিবার তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার সুপ্লব কুমার ঘোষ বলেন, ঘন কুয়াশার কারণে বিমানবন্দরের বিমান চলাচল ব্যাহত হয়েছিল। শীতকালে বৈরী আবহাওয়ার কারণে প্রায়ই বিমান চলাচলে বিঘ্ন ঘটে। এজন্য ফ্লাইট চলাচলের সিডিউল পরিবর্তন করা হয়েছে। তবে কোনো ফ্লাইট বাতিল করা হয়নি। আজ সকাল থেকে ঘন কুয়াশার কারণে দুপুর পর্যন্ত বিমান ওঠা নামা বন্ধ ছিল। কুয়াশা কেটে গেলে দুপুর দেড়টার দিকে বিমান চলাচল স্বাভাবিক হয়।

এদিকে ঘন কুয়াশার কারণে সড়কগুলোতে দিনের বেলায় হেডলাইট জ্বালিয়ে ধীর গতিতে যানবাহন চলাচল করেতে দেখা গেছে। ফলে দেশের বিভিন্ন বিভাগীয় ও জেলা শহর থেকে ছেড়ে আসা উত্তরাঞ্চলের দূরপাল্লার নৈশকোচগুলো নির্দিষ্ট সময়ে গন্তব্যে পৌঁছাতে পারেনি। ঘন কুয়াশার কারণে সড়কে দুর্ঘটনায় গত ২৪ ঘণ্টায় নীলফামারী-সৈয়দপুর সড়কে দুই মোটরসাইকেল আরোহী প্রাণ হারিয়েছেন।

সিথুন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়