ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সুন্দরবন ঘুরে গেলেন প্রধানমন্ত্রীকন্যা পুতুল

বাগেরহাট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৪, ২৪ ডিসেম্বর ২০২২   আপডেট: ১২:২৭, ২৪ ডিসেম্বর ২০২২
সুন্দরবন ঘুরে গেলেন প্রধানমন্ত্রীকন্যা পুতুল

সুন্দরবন ঘুরে দেখেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ পুতুল ও তার সন্তানরা। শুক্রবার (২৩ ডিসেম্বর) দুপুর ১২টায় সুন্দরবনের একমাত্র বন্যপ্রাণি প্রজনন কেন্দ্র করমজলে আসেন তিনি। 

এসময় সায়মা ওয়াজেদ পুতুলের সঙ্গে তার দুই সন্তান ও নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সদস্যরা ছিলেন। সায়মা ওয়াজেদ পুতুল তার সন্তানদের নিয়ে দুই ঘণ্টার বেশি সময় ধরে সুন্দরবনের বিভিন্ন স্থান ঘুরে দেখেন। 

করমজলে থাকা বানর, হরিণ, বিলুপ্ত প্রজাতির কচ্ছপ বাটাগুর বাসকা, কুমির ও কুমিরের ছানা দেখে আনন্দ প্রকাশ করেন তিনি। একই সঙ্গে সুন্দরবন ও করমজলের সার্বিক বিষয়ে নিজের সন্তুষ্টি প্রকাশ করেছেন অটিজিম বিশেষজ্ঞ সায়মা ওয়াজেদ পুতুল।

করমজল বন্যপ্রাণী প্রজননকেন্দ্র ও পর্যটন স্পটের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাওলাদার আজাদ কবির বলেন, সায়মা ওয়াজেদ পুতুল আসার আগাম কোনো খবর আমাদের কাছে ছিলো না। এখানে আসার পর তার নিরাপত্তা কর্মকর্তা বিষয়টি আমাকে জানান।

তিনি আরও বলেন, আমরা সায়মা ওয়াজেদ পুতুল ও তার সন্তানদের কাছে সুন্দরবনের বিভিন্ন বিষয় সম্পর্কে তুলে ধরেছি। সব মিলিয়ে তিনি সুন্দরবন ভ্রমণ করে সন্তোষ প্রকাশ করেছেন। এছাড়া বন বিভাগ ও সুন্দরবন পূর্ব বন বিভাগকে ধন্যবাদ দিয়েছেন প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ পুতুল।

টুটুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়