ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নীলফামারীতে পঞ্চাশোর্ধ্বদের ফুটবল প্রতিযোগিতা, ১৯৫২ একাদশ জয়ী 

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৯, ২৫ ডিসেম্বর ২০২২  
নীলফামারীতে পঞ্চাশোর্ধ্বদের ফুটবল প্রতিযোগিতা, ১৯৫২ একাদশ জয়ী 

খেলা শেষে পুরস্কার বিতরণ

পঞ্চাশ বছরের বেশি বয়সী মানুষদের প্রীতি ফুটবল খেলায় ১৯৭১ একাদশকে ৪-০ গোল ব্যবধানে হারিয়ে ১৯৫২ একাদশ বিজয়ী হয়েছে। 

রোববার (২৫ ডিসেম্বর) বিকেলে মহান বিজয় দিবস উপলক্ষে নীলফামারীর ডোমার উপজেলার বামুনিয়া ইউনিয়নের জব্বারের মাঠে সামাজিক সংগঠন সম্মিলিত প্রয়াশ ভিন্নধর্মী এ প্রতিযোগিতার আয়োজন করে। সেরা খেলোয়াড় নির্বাচিত হয় বামুনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মমিনুর রহমান।  খেলায় চেয়ারম্যান, মেম্বার, শিক্ষক, চাকরিজীবী, ব্যবসায়ী, কৃষক অংশ নেয়। 

খেলায় শুরু থেকে ৫২ একাদশ আক্রমণ করে। ২-০ ব্যবধানে প্রথমার্ধ শেষ হয়। দ্বিতীয়ার্ধ শুরু হলে আবারও আক্রমণ বাড়িয়ে দেয় ৫২ একাদশ। এতে ৪-০ ব্যবধানে খেলা শেষ হয়।

খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ট্রফি তুলে দেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক লায়লা আর্জুমান বানু। এ সময় পাঙ্গামটকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম ভুট্ট, নীলফামারী সরকারি কলেজের প্রভাষক সোলায়মান আলী, ডোমার সরকারি কলেজের প্রভাষক মাহবুবুল ইসলাম সোহাগ, রংপুর পল্লী বিদ্যুৎ সমিতির প্রকৌশলী মিরাজ হোসাইন রিয়াজ, সংগঠনের সাধারণ সম্পাদক সম্রাট ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন। খেলায় গোমনাতি মহাবিদ্যালয়ের সহকারী অধ্যাপক এটিএম মোস্তফা লেবু সভাপতিত্ব করেন।

বক্তরা বলেন, ৫০ বছরের বেশি মানুষেরা উচ্চ রক্তচাপ, হার্টের সমস্যাসহ বিভিন্ন রোগে বেশি আক্রান্ত হন। ওই রোগগুলো হতে রক্ষা পেতে বেশি করে কায়িক শ্রম ও খেলাধুলা করতে হয়। কিন্তু এই বয়সে তারা কায়িক শ্রম কম করে। এ জন্য ভিন্নধর্মী এ আয়োজন করা হয়েছে। যাতে স্বাস্থ্য ঠিক রাখতে তারা প্রতিদিন কায়িক শ্রম কিংবা খেলাধুলা করে শরীরের ঘাম ঝরান। 

সিথুন/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়