ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সৈয়দ নজরুল ও আশরাফুলের ম্যুরাল বিকৃত করলো দুর্বৃত্তরা

কিশোরগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৭, ২ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৮:৫৮, ২ জানুয়ারি ২০২৩
সৈয়দ নজরুল ও আশরাফুলের ম্যুরাল বিকৃত করলো দুর্বৃত্তরা

কিশোরগঞ্জে সৈয়দ নজরুল ইসলাম ও সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালের মুখে কালো রং লেপন করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় পুরো শহরজুড়ে সমালোচনার ঝড় বইছে। সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও হচ্ছে নিন্দা। এদিকে এ ঘটনার পর দ্রুত রং মুছে ফেলেছে কর্তৃপক্ষ।

সোমবার (২ জানুয়ারি) ভোরে শহরের কালীবাড়ি এলাকার শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল রোববার দিবাগত রাতের কোনো এক সময় এ ঘটনা ঘটেছে। আজ সকালের আলো ফুটেতেই পথচারীরা জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম ও তার ছেলে সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে কালো রং করা দেখতে পান। মূলত রং দিয়ে দুই নেতার মুখ বিকৃত করেছে দুর্বৃত্তরা। পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিকৃত করা দুটি ছবি ছড়িয়ে পরে। এতে শহরজুড়ে সমালোচনা শুরু হয়। 

এর আগেও ২০২১ সালের ৩০ জুলাই সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুরের চেষ্টা করা হয়েছিল।

এদিকে বিষয়টি জানতে পেরে কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আল-আমিন হোসাইন ও পৌরসভার মেয়র পারভেজ মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে দ্রুত রংটি মুছে ফেলা হয়।

কিশোরগঞ্জের জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু বলেন, গত বছর সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভেঙে ফেলার চেষ্টা হয়েছে। এখনও তার সঠিক বিচার হয়নি। এবার সৈয়দ পরিবারের কৃতি সন্তান বাবা ও ছেলে দুজনের ম্যুরালেই রঙ দিয়ে বিকৃতি করা হয়েছে। জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম ও তার বড় ছেলে সৈয়দ আশরাফুল ইসলাম কিশোরগঞ্জের কৃতী সন্তান। এ ঘটনাটি যারা ঘটিয়েছে আমি তাদের ৪৮ ঘণ্টার মধ্যে বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, ঘটনাটি জানার পরপরই সৈয়দ নজরুল ইসলাম চত্বরে পুলিশ মোতায়েন করা হয়েছে। রাতে বা কুয়াশাচ্ছন্ন ভোরে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে তা এখনো জানা যায়নি। এখানে সিসি ক্যামেরা রয়েছে, আমরা তা পর্যবেক্ষণ করছি। দোষীদের দ্রুত খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

রুমন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়