ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তাপ বিদ্যুৎ কেন্দ্রের চায়না ঠিকাদার ও প্রকৌশলীর উপর হামলা, আহত ৩ 

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫০, ১২ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৩:০৫, ১২ জানুয়ারি ২০২৩
তাপ বিদ্যুৎ কেন্দ্রের চায়না ঠিকাদার ও প্রকৌশলীর উপর হামলা, আহত ৩ 

বরগুনার আমতলী পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেড (পিজিসিবি) তাপ বিদ্যুৎকেন্দ্রের প্রজেক্ট প্রকৌশলী মো. তুষার, চায়না ঠিকাদার মি. জাও এবং স্কেবেটর চালক মো. সোয়েবের উপর স্থানীয় জমির মালিকরা হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে। 

আহতদের আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বুধবার (১১ জানুয়ারি) সন্ধ্যায় আমতলী উপজেলার চলাভাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে।

আমতলী থানা পুলিশ সূত্রে জানা যায়, আমতলী উপজেলার চলাভাঙ্গা গ্রামের পাওয়ার গ্রিড কোম্পানি লিমিটেড (পিজিসিবি) তাপ বিদ্যুৎকেন্দ্রে বুধবার বিকেলে প্রকৌশলী মো. তুষার ও চায়না ঠিকাদার মি. জাও কাজের অগ্রগতি দেখতে আসেন। এ সময় স্থানীয়রা তাদের জমির মূল্য পাননি দাবি করে কাজ বন্ধ করে দেন। এরপর তারা উল্লেখিত তিনজনের ওপর হামলা চালান। হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। 

এদের মধ্যে মো. সোয়েবকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অপর দুজনকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

আহত মো. সোয়েব বলেন, স্থানীয়রা আগেই পরিকল্পনা করে রেখেছিল। প্রকৌশলী ও ঠিকাদার কাজ দেখতে আসামাত্র স্থানীয় ২০-৩০ জন জমির মালিক টাকা পাননি দাবি করে কাজ বন্ধ করে দিয়ে হামলা চালায়। এ সময় আমি বাধা দিতে গেলে আমাকেও লাঠি দিয়ে পিটিয়ে আহত করে।

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. রুনা আক্তার বলেন, আহত সোয়েবকে যথাযথ চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকি দুজনকে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। 

আমতলী থানার ওসি (তদন্ত) রণজিৎ কুমার সরকার বলেন, আমরা ঘটনা জানতে পেরে আহতদের উদ্ধার করে চিকিৎসা নিশ্চিত করেছি। তবে, এখন পর্যন্ত কেউ অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ইমরান//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়