ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঝালকাঠিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার  

ঝালকাঠি প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ১৪ জানুয়ারি ২০২৩  
ঝালকাঠিতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার  

ঝালকাঠির কাঁঠালিয়া উপজেলার দক্ষিণ চেঁচরী গ্রামের পীর খান জাহান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক শাহজাহান হাওলাদার (৪০) হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রধান আসামি মো. সরোয়ার হোসেন (৪০) কে গ্রেফতার করেছে থানা পুলিশ। 

শনিবার (১৪ জানুয়ারি) সকালে ঢাকার খিলগাঁও এলাকা থেকে কাঁঠালিয়া থানার এসআই মো. মনিরুল ইসলাম নেতৃত্বে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সরোয়ার হোসেন উপজেলার চেঁচরী রামপুর ইউনিয়নের দক্ষিণ চেঁচরী গ্রামের জয়নাল মাষ্টারের ছেলে। 

গত বছরের ২৯ মার্চ ঝালকাঠির অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. মাসুদুর রহমান হত্যা মামলার তিন আসামিকে মৃত্যুদণ্ড দেন। সেই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা করেন।

এ মামলার দন্ডপ্রাপ্ত ফাঁসির অন্য আসামিরা হলেন, কাঁঠালিয়া উপজেলার চেঁচরী রামপুর ইউনিয়নের দক্ষিণ চেঁচরী গ্রামের মো. সালাম জমাদ্দার (৫০) ও আবদুল লতিফ হাওলাদার (৬০)। রায় ঘোষণার পর ওই দিনই মো. সালাম জমাদ্দার ও আবদুল লতিফ হাওলাদারকে কারাগারে পাঠানো হয়। অপর আসামি মো. সরোয়ার হোসেন দীর্ঘদিন পলাতক ছিলেন।  

মামলার নথি ও আদালত সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার চেঁচরী রামপুর ইউনিয়নের দক্ষিণ চেঁচরী গ্রামের পীর খান জাহান আলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন শাহজাহান হাওলাদার। তাঁর সঙ্গে জমিজমা ও বিদ্যালয়ের কমিটির নির্বাচন নিয়ে দ্বন্দ্ব ছিল ফাঁসির দন্ডপ্রাপ্ত আসামিদের। ওই দ্বন্দ্বের জেরে ২০০৭ সালের ১৭ মার্চ রাত পৌনে ১০টার দিকে দক্ষিণ চেঁচরী বাজার থেকে বাড়ি ফেরার পথে আসামিরা গুলি করে ও কুপিয়ে হত্যা করে স্কুল শিক্ষক শাহজাহান হাওলাদারকে। নিহত শাহজাহান হাওলাদার দক্ষিণ চেঁচরী গ্রামের মৃত রহিমুদ্দিন হাওলাদারের ছেলে।  

কাঁঠালিয়া থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মুরাদ আলী জানান, মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. সরোয়ার হোসেনকে ঢাকার খিলগাঁও এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে। তাকে এনে ঝালকাঠি আদালতে সোপর্দ করা হবে। 
 

অলোক/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়