ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ধামরাইয়ে বাপুসের কমিটি বাতিলের দাবি

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ১৬ জানুয়ারি ২০২৩  
ধামরাইয়ে বাপুসের কমিটি বাতিলের দাবি

ঢাকার ধামরাইয়ে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির (বাপুস) নবগঠিত আহ্বায়ক কমিটিকে ‘পকেট কমিটি’ আখ্যা দিয়ে এটি বাতিলের দাবি জানিয়েছেন বিক্ষুব্ধরা।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে উপজেলার সামনে এক প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

এতে বাপুস ধামরাই শাখার সবশেষ কমিটির কোষাধ্যক্ষ মাহমুদুল হাসান বলেন, বাপুস ঢাকা জেলা উত্তর শাখার সদস্য সচিব মেজবাউল হকের একক সিদ্ধান্তে ধামরাই শাখার প্রশ্নবিদ্ধ পকেট কমিটি গঠন করেছে সাংগঠনিক স্ট্যান্ডিং কমিটি। এতে করে সমিতির সক্রিয় সদস্যরা পদবঞ্চিত হয়েছে।

এসময় পকেট কমিটি বাদ দিয়ে সকলের সাথে সমন্বয় করে সমিতির সক্রিয় সদস্যদের সমন্বয়ে নতুন কমিটি গঠন করার আহবান জানান আদর্শ লাইব্রেরীর কর্ণধার আলি আজম।

এছাড়া বক্তারা অবিলম্বে নতুন কমিটি গঠনের আহ্বান জানান ও দাবি না মানলে এ কমিটিকে উপজেলায় অবাঞ্ছিত ঘোষণা করা হবে বলেও হুঁশিয়ারি ব্যক্ত করেন।

সমাবেশে উপস্থিত ছিলেন জবা লাইব্রেরীর মমিন, সীমা লাইব্রেরীর ফয়সাল হোসেন, মাদ্রাসা লাইব্রেরীর ইসরাফিল, রাজীয়া লাইব্রেরীর সুমন, মোনায়েম লাইব্রেরীর আব্দুল হালিম, সোনালী লাইব্রেরীর সাইদুর রহমান, কলেজ লাইব্রেরীর মোঃ সবুজসহ আরও অনেকে।

এর আগে, মতিয়ার হোসেন বাবুলকে আহবায়ক ও আহসান হাবীব সোহাগকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট বাপুস ধামরাই শাখার আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

আরিফুল/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়