ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মিথ্যা মামলা করায় বাদীর ৩ বছরের জেল 

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ১৭ জানুয়ারি ২০২৩   আপডেট: ১০:৪২, ১৭ জানুয়ারি ২০২৩
মিথ্যা মামলা করায় বাদীর ৩ বছরের জেল 

নীলফামারীতে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করায় আরিফুল ইসলাম নামের এক ব্যক্তিকে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে তিন হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

গতকাল সোমবার জেলার জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মেহেদী হাসান এই রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্ত আরিফুল ডিমলা উপজেলার ঠাকুরগঞ্জ মাস্টার পাড়ার মৃত আজিজুল ইসলামের ছেলে। 

মামলার বিবরণ ও আদালতের দেওয়া রায়ের প্রতিবেদনে জানা যায়, ২০১৯ সালের মে মাসে বাড়ির পাশের পৈত্রিক জমির জোর দখল নিয়ে একই এলাকার মোজাম্মেল হক ও তার সহযোগীরা আরিফুলের স্ত্রীকে মারধর করে। সেসময় তারা সোনার গহনা ছিনিয়ে নেওয়াসহ প্রায় ৪৫ হাজার টাকার ক্ষতি সাধন করে। ঘটনার ৭ দিন পর স্ত্রীর চিকিৎসা শেষে থানায় মামলা করেন আরিফুল৷ ওই মামলা তদন্তের দায়িত্ব পান ডিমলা থানার উপ পরিদর্শক মোহাম্মদ আলী। দীর্ঘ সময় তদন্ত করে এঘটনার সত্যতা না পেয়ে তা উল্লেখ করে আদালতে প্রতিবেদন দাখিল করেন তিনি। 

ডিমলা থানার পরিদর্শক (তদন্ত) বিশ্বদেব রায় বলেন, মারধর ও আটকে রাখার অভিযোগ এনে থানায় মামলা করেছিলেন আরিফুল। মামলাটি তদন্তকালে অভিযোগ সঠিক নয় ও মিথ্যে বলে প্রমাণিত হয়। এ বিষয়ে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করা হয়। পরে স্বাক্ষ্য প্রমাণ শেষে বিচারক মিথ্যে মামলা করায় বাদী আরিফুলকে তিন বছর কারাদণ্ড দিয়েছেন। একই সঙ্গে তাকে তিন হাজার টাকা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড প্রদান করেন।

আদালত পুলিশ পরিদর্শক জিন্নাত আলী বলেন, সাজাপ্রাপ্ত ওই ব্যক্তিকে জেলা কারাগারে প্রেরণ করা হয়েছে।

সিথুন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়