ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আবর্জনা অপসারণের দাবিতে এক টেবিলে তিন দল

পটুয়াখালী (উপকূল) প্রতিনিধি   || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ১৮ জানুয়ারি ২০২৩  
আবর্জনা অপসারণের দাবিতে এক টেবিলে তিন দল

পটুয়াখালী ব্রিজ এলাকার টোল প্লাজার উত্তর-পূর্ব পাশের সড়কে অপরিকল্পিতভাবে ফেলা হচ্ছে ময়লা আবর্জনা। এতে দূষিত হচ্ছে পরিবেশ। এসব ময়লা অপসারণের দাবিতে সংবাদ সম্মেলন করেছে মহিলা দল, ছাত্রলীগ ও ছাত্র সমাজের নেতারা। 

বুধবার (১৮ জানুয়ারি) দুপুরে পটুয়াখালী প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন- পটুয়াখালী জেলা মহিলা দলের শিক্ষা বিষয়ক সম্পাদক উম্মে হেনা। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জেলা ছাত্র সমাজের সহ-সভাপতি আল আমীন ও জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হৃদয় আশিষ।

লিখিত বক্তব্যে নেতারা বলেন, পটুয়াখালী ব্রিজের টোল প্লাজার উত্তর-পূর্ব পাশের রাস্তায় পৌর কতৃপক্ষ অপরিকল্পিতভাবে ময়লা-আবর্জনা স্তূপ করছে। ওই সড়কের আশেপাশে প্রায় দশ হাজার মানুষ বসবাস করেন। ময়লা ফেলার স্থানের পাশ দিয়ে পটুয়াখালী শহরের প্রবেশপথ হওয়ায় স্থানীয় ও পর্যটকসহ প্রতিদিন প্রায় এক লাখ বা তারও বেশি মানুষের যাতায়াত করেন। আবর্জনার অব্যবস্থাপনার কারণে পরিবেশ দূষণের পাশাপাশি স্বাস্থ্যঝুঁকি বাড়ছে এবং  নষ্ট হচ্ছে পটুয়াখালী পৌরসভার ভাবমূর্তি। আর তাই রাস্তার পাশের অপরিকল্পিত বর্জ্য অপসারণের সমাধানে সম্মিলিতভাবে কাজ করছে তিন রাজনৈতিক দলের নেতারা। 

আয়োজকরা আরো বলেন, সমস্যা নিরসনে গণস্বাক্ষর সংগ্রহ করে পটুয়াখালী পৌরসভার মেয়রের কাছে স্মারক লিপি জমা দেওয়া হয়েছে। মেয়র বর্জ্য অপসারণের আশ্বাস দিয়েছেন। 

সংবাদ সম্মেলনে পটুয়াখালী প্রেসক্লাবের সদস্যসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়