ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩০, ২৫ জানুয়ারি ২০২৩  
স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

কুমিল্লায় স্ত্রীকে হত্যার দায়ে মোয়াজ্জেম হোসেন ভূঁইয়া সুমন নামে এক ব্যক্তির মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে কুমিল্লা নারী ও শিশু ট্রাইব্যুনাল -১ এর বিচারক আবদুল্লাহ আল মামুন এই রায় দেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি প্রদীপ কুমার দত্ত। মোয়াজ্জেম হোসেন ভুঁইয়া সুমন কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার কমলপুর এলাকার মৃত শেখ আহাম্মদ ভুঁইয়ার ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১২ সালের ২৬ ফেব্রুয়ারি মোয়াজ্জেম তার স্ত্রীকে যৌতুকের জন্য কুপিয়ে হত্যা করেন। এর আগে, বিভিন্ন সময় স্ত্রীর পরিবারের কাছে যৌতুক দাবি করে আসছিল। একপর্যায়ে যৌতুক না দিতে পারায় ছুরি দিয়ে কুপিয়ে তাকে হত্যা করে। তার লাশ খাটের ওপর ফেলে রাখে। এ ঘটনার পর নিহতের বোন বাদী হয়ে থানায় মামলা করে। এ ঘটনায় আদালত প্রায় ১০ বছর পর এই মামলার রায় দেন।

নারী ও শিশু  নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর স্পেশাল পিপি প্রদীপ কুমার দত্ত বলেন, ‘আদালত আসামির মৃত্যুদণ্ড এবং ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন। রায়ে আমরা সন্তুষ্ট।’

রুবেল/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়