ঢাকা     শনিবার   ০৪ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২১ ১৪২৯

যশোরে সোয়া ৮ কেজি সোনা উদ্ধার, গ্রেপ্তার ২ 

নিজস্ব প্রতিবেদক, যশোর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৬, ২৫ জানুয়ারি ২০২৩  
যশোরে সোয়া ৮ কেজি সোনা উদ্ধার, গ্রেপ্তার ২ 

খুলনা ব্যাটালিয়ন ২১ বিজিবির বিশেষ টহল দল যশোর সীমান্তে  অভিযান চালিয়ে প্রায় সোয়া ৮ কেজি সোনা উদ্ধার করেছে। এ সময় পাচারকারী সন্দেহে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। 

যশোরের কায়বা বিওপি ক্যাম্পে বুধবার (২৫ জানুয়ারি) বিকেল ৫টার দিকে ২১ বিজিবির সেক্টর কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল তানভীর প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান। 

লেফটেন্যান্ট কর্নেল তানভীর জানান, বিজিবি সোর্সের মাধ্যমে জানতে পারে পাঁচ কায়বা আম বাগানের পাশ দিয়ে স্বর্ণের বড় চালান ভারতে পাচার হবে। এতে ২১ বিজিবির বিশেষ টহল দল বাংলাদেশের অভ্যন্তরে পাঁচকায়বা নামক স্থানে আম বাগানের মধ্যে অবস্থান নেয়। তখন সাদা রংয়ের প্রাইভেটকার আসতে দেখে। প্রাইভেটকারটি টহল দলের কাছে আসলে থামানোর জন্য সংকেত দিলে গাড়িটি থামায়। প্রাইভেটকারে থাকা দুইজনকে জিজ্ঞাসাবাদ করলে সন্দেহজনক মনে হলে প্রাইভেটকারে তল্লাশি করা হয়। এতে অভিনব কায়দায় লুকানো ৮ কেজি ১৬৩ ওজনের ৭০ পিস স্বর্ণের বার, ০৩টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

সেখান থেকে যশোরের বেনাপোল উপজেলা পুটখালী গ্রামের শফিকুল ইসলাম (২৯) এবং চাঁদপুর জেলার কচুয়া উপজেলার বটদৈল গ্রামের হান্নান প্রধানকে গ্রেপ্তার করা হয়।

এই সোনার আনুমানিক মূল্য ৬ কোটি ৫২ লাখ টাকা বলে জানান বিজিবির এই কর্মকর্তা। 
 

রিটন/বকুল 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়