ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

টাঙ্গাইলে কৌশলে ৬৬ লাখ টাকার হেরোইন উদ্ধার

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ২৬ জানুয়ারি ২০২৩  
টাঙ্গাইলে কৌশলে ৬৬ লাখ টাকার হেরোইন উদ্ধার

গোপন সংবাদের ভিত্তিতে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাশে বাসে তল্লাশি চালিয়ে দুই মাদক কারবারিকে প্রথমে গ্রেপ্তার করা হয়। পরে তাদের কাছে মাদক না পেয়ে জিজ্ঞাসাবাদ করে র‌্যাব। তারা মুখ না খোলায় আরও জিজ্ঞাসাবাদ করা হয়। ওই সময় তাদের ফোনে অপর প্রান্ত থেকে আরেক মাদক কারবারির ফোন আসে। পরে মাদক কারবারিকে আঞ্চলিক ভাষায় কথা বলে প্রথমে তাকে আকৃষ্ট করে র‌্যাব কমান্ডার। র‌্যাব কমান্ডারের কথা মতো চন্দ্রা এলাকায় আসলে তাকে আটক করে তার সঙ্গে থাকা ৬৬০ গ্রাম হেরোসন ও শিশু কারবারিকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তারকৃতরা হলেন, রাজশাহীর গোদাবাড়ী উপজেলার গড়ের মাঠ গ্রামের মো. মকবুল হোসেনের ছেলে মো. শাহজামাল ইসলাম খোকন (৩৫) ও মৃত আসাদ আলীর ছেলে মিজানুর রহমান (৩১)। এ ছাড়াও ১৬ বছরের এক কিশোরও রয়েছে। 

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) বিকেলে সংবাদ সম্মেলনে র‌্যাব ১৪ এর ৩ নং কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের বলেন, সোমবার (২৪ জানুয়ারি) দিবাগত রাত ৩টার দিকে বঙ্গবন্ধু সেতুর পূর্বপাশে চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা হানিফ পরিবহণের বাসে তল্লাশি করা হয়। বাস থেকে  খোকন ও মিজানুর রহমানকে আটক করা হয়। তাদের কাছে ও বাসের সব জায়গায় তল্লাশি চালিয়ে মাদক না পেয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। মাদকের বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে তারা অস্বীকার করে। 

অতিরিক্ত পুলিশ সুপার বলেন, ‘এমন সময় অপর প্রান্ত থেকে তাদের মোবাইলে ফোন আসে। পরে রাজশাহীর আঞ্চলিক ভাষায় শিশু মাদক কারবারি সঙ্গে কথা বললে আমাকে তাদের গ্রুপের সদস্য হিসেবে মনে করে। তার অবস্থান জানতে চাইলে বলে, সে আব্দুল্লাহপুর আছে। আমাদের গাড়ির সমস্যা হয়েছে বলে তাকে চন্দ্রা আসতে বললে ওই শিশু চন্দ্রা মোড় এলাকায় আসে। পরে তাকে আটক করে তার শরীর ও তার সঙ্গে থাকা বস্তায় তল্লাশি করা হয়। এক পর্যায়ে বস্তায় রাখা বালিশ খুলে তুলা বের করলে সেখানে ৬৬০ গ্রাম হেরোইন পাওয়া যায়।’

তিনি আরও জানান, শিশুসহ তাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছে, তারা আন্তঃজেলা মাদক কারবারি চক্রের সদস্য এবং তারা মাদক ব্যবসা পরিচালনা করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলম্বন করতো। তারা রাজশাহী জেলার সীমান্তবর্তী এলাকা হতে অবৈধ মাদকদ্রব্য হেরোইন সংগ্রহ করে ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন ব্যক্তির কাছে বিক্রয় করে। তাদের বিরুদ্ধে কালিয়াকৈর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ মোতাবেক মামলা করা হবে।

কাওছার/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়