ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কাশিমপুর কারাগারে কয়েদির আত্মহত্যা, কারারক্ষী বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩২, ২৬ জানুয়ারি ২০২৩   আপডেট: ২১:৪৫, ২৬ জানুয়ারি ২০২৩
কাশিমপুর কারাগারে কয়েদির আত্মহত্যা, কারারক্ষী বরখাস্ত

ফাইল ফটো

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এক কয়েদি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে এক কারারক্ষীকে সাময়িক বরখাস্ত ও দুই সহকারী কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণে সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) সকালে এ ঘটনা ঘটে। নিহত কয়েদি কিশোরগঞ্জ জেলার পাকুন্দিয়া উপজেলার পাবদা গ্রামের সোহরাব উদ্দিনের ছেলে নজরুল ইসলাম (৩০)।

কারা সূত্রে জানা গেছে, সকালে বন্দি নজরুল ইসলাম কারাগারের মধ্যে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যার চেষ্টা করে। পরে তাকে উদ্ধার করে শহিদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতাল পাঠানো হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ২০২১ সালের ২০ মার্চ থেকে তিনি কাশিমপুর কারাগারে বন্দি ছিলেন।

কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালা বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘বন্দি নজরুল ইসলাম দীর্ঘদিন ধরে মানসিক রোগে ভুগছিলেন। এ ঘটনায় দায়িত্বে অবহেলার কারণে রফিকুল ইসলাম নামের এক কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়া আরো দুই সহকারী কারারক্ষীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করা হয়েছে।’

রেজাউল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়