ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চট্টগ্রামে জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি, গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪২, ২৭ জানুয়ারি ২০২৩  
চট্টগ্রামে জন্ম নিবন্ধন সনদ জালিয়াতি, গ্রেপ্তার ২

চট্টগ্রামে জন্ম নিবন্ধন সনদ জালিয়াতির সাথে জড়িত ২ জনকে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগ। এ সময় তাদের কাছ থেকে ২টি সিপিইউ, ২টি মনিটর, ২টি প্রিন্টার এবং ১ টি মোবাইল ফোন জব্দ করা হয়।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) নগরের ইপিজেড থানা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের এডিসি আসিফ মহিউদ্দিন।

পুলিশ জানায় একজন নারী ১১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অফিসে এসে তার জন্ম নিবন্ধন সনদের মূলকপি চাইলে জন্ম নিবন্ধন সনদে প্রদত্ত তথ্যের ভিত্তিতে নথিপত্র পর্যালোচনায় দেখা যায়, তার আবেদনটি জন্ম ও মৃত্যু নিবন্ধন সার্ভারে পূর্বে অবৈধভাবে অজ্ঞাতনামা ব্যক্তি কর্তৃক আপলোডকৃত ৪০৯টি সনদের একটি।

এ বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, সে আবেদনটি ইপিজেড থানা এলাকার একটি কম্পিউটার দোকানদারের মাধ্যমে করেছে। ঘটনাটি কাউন্টার টেরোরিজম বিভাগকে অবহিত করলে এই বিভাগের একটি আভিযানিক টিম ঘটনাস্থলে পৌঁছে মনি দেবী নামে নারীকে হেফাজতে গ্রহণ করে। মনি দেবীকে জিজ্ঞাসাবাদ করলে সে ঘটনার সত্যতা স্বীকার করে এবং তার প্রথম জন্ম নিবন্ধন সনদ থাকার পরও তাহার নামের টাইটেল পরিবর্তন এবং বয়স কমিয়ে সঠিক তথ্য গোপন করে মিথ্যা তথ্য প্রদান করে অবৈধভাবে দ্বিতীয় জন্ম সনদ সংগ্রহ করে। পরবর্তীতে মনি দেবীর দেওয়া তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ইপিজেড থানা এলাকা হতে কম্পিউটার দোকানদার মো. রাকিব হোসেনকে আটক করা হয় এবং ভুয়া জন্মনিবন্ধন জালিয়াতি কার্যক্রমে ব্যবহৃত ২টি সিপিইউ, ২টি মনিটর, ২ টি প্রিন্টার এবং ১ টি মোবাইল জব্দ করা হয়।
 

/রেজাউল/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়