ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হিলি স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টরা কর্মবিরতিতে

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৩, ৩০ জানুয়ারি ২০২৩   আপডেট: ১০:১০, ৩০ জানুয়ারি ২০২৩
হিলি স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্টরা কর্মবিরতিতে

দেশের দ্বিতীয় বৃহত্তম দিনাজপুরের হিলি স্থলবন্দরে কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টদের দুইদিন ব্যাপী কর্মবিরতি শুরু হয়েছে। ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের ডাকে তারা এই কর্মবিরতি পালন করছেন।

সোমবার (৩০ জানুয়ারি) সকালে সিঅ্যান্ডএফ এজেন্টরা জানান, রাজস্ব বোর্ড সিঅ্যান্ডএফ এজেন্টসদের মৌলিক অধিকার পরিপন্থী কাস্টমস এজেন্ট লাইসেন্সিং বিধিমালা-২০২০, পণ্য চালান শুল্কায়নে এইচএস কোড (পণ্যের পরিচিতি নম্বর) এবং সিপিসি নির্ধারণে প্রণীত আইন বাতিলের জন্য ফেডারেশন অব বাংলাদেশ কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশন এই কর্মসূচি ঘোষণা করেছে। এরফলে তারা আজ সকাল থেকে হিলি স্থলবন্দরের কাস্টমস সংশ্লিষ্ট সকল কার্যক্রম থেকে বিরত রয়েছেন।

বন্দরের বাংলাহিলি কাস্টমস সিঅ্যান্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুর রহমান লিটন বলেন, আমরা আজ ও কাল সারা দেশের সব শুল্ক ভবন ও স্টেশনে এই দুইদিন কর্মবিরতি পালন করবো। এরই অংশ হিসেবে এখানে সকল সিঅ্যান্ডএফ এজেন্টরা অবস্থান নিয়েছি। এই দুইদিন আমরা কাস্টমসে কোন প্রকার বিল এন্ট্রি দাখিল, শুল্কায়ন, ব্যাংক ড্রাফট, পে অর্ডার জমাসহ কোনো কাজ করবো না। বিতর্কিত এসব আইন বাতিল করা না হলে দাবী আদায়ে আরও বড় ধরনের কর্মসূচি ঘোষণা করা হবে।

মোসলেম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়