ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

গাইবান্ধায় ব্রিজের মুখ ভরাট, জলাবদ্ধতার আশঙ্কা

গাইবান্ধা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ১ ফেব্রুয়ারি ২০২৩   আপডেট: ১১:৩৯, ১ ফেব্রুয়ারি ২০২৩
গাইবান্ধায় ব্রিজের মুখ ভরাট, জলাবদ্ধতার আশঙ্কা

গাইবান্ধা পৌরসভার একটি ব্রিজের (কালভার্ট) মুখ মাটি দিয়ে ভরাট করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এর ফলে শহরের ৫টি এলাকায় জলাবদ্ধতার আশঙ্কা করছেন এলাকাবাসী। 

খোঁজ নিয়ে জানা যায়, গাইবান্ধা শহরের অন্যতম ব্যস্ততম কলেজ রোডের প্রফেসর কলোনী সংলগ্ন এলাকায় ব্রিজের মুখ মাটি দিয়ে ভরাট করা হচ্ছে। ব্রিজের মুখ ভরাট করছেন ওই এলাকার বাসিন্দা ইব্রাহীম আকন্দ সেলিম ও তার স্ত্রী তৌহিদ জামান মিতা।

স্থানীয়রা জানান, ব্রিজের মুখ ভরাট করে অবকাঠামো নির্মাণ করা হলে সদর হাসপাতালসহ পলাশপাড়া, গাড়িয়াল পট্টি, ফকিরপাড়া, বাসস্ট্যান্ড এলাকায় দীর্ঘস্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হবে। বিশেষ করে বর্ষা মৌসুমে এসব এলাকা পানিতে তলিয়ে যাবে। ফলে হাসপাতালে চিকিৎসা নিতে আসা রোগী ও স্থানীয় জনগণকে চরম দুর্ভোগ পোহাতে হবে। এর আগেও ওই ব্রিজের মুখ মাটি দিয়ে ভরাট করার চেষ্টা হলে গাইবান্ধা পৌরসভা তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করেছিল।

অভিযুক্ত তৌহিদ জামান মিতা ও তার স্বামী ইব্রাহীম আকন্দ সেলিম বলেন, মাটি দিয়ে ব্রিজের মুখ বন্ধ করা অন্যায়। আগামী ৩-৪ দিনের মধ্যে মাটি সরিয়ে ফেলা হবে।

গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান বলেন, জনস্বার্থ ও পরিবেশ আইন উপেক্ষা করে কলেজ রোডের ওই ব্রিজের মুখ ভরাট করতে রাতের আঁধারে মাটি ফেলা হয়েছে। এর আগেও একই অপচেষ্টা করা হয়েছিল। সে সময় স্থানীয় লোকজন প্রশাসনকে অবগত করে। পরে পৌরসভার পক্ষ থেকে মাটি অপসারণ করা হয়েছিল।

সুদীপ্ত/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়