ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

বরিশালের সব পূজামণ্ডপে সিসি ক্যামেরা লাগানো হচ্ছে 

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১২, ৭ অক্টোবর ২০২১  
বরিশালের সব পূজামণ্ডপে সিসি ক্যামেরা লাগানো হচ্ছে 

বরিশাল মহানগরের সকল পূজা মন্ডপে নিরাপত্তায় সিসি ক্যামেরা স্থাপনের নির্দেশ দিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইন শৃঙ্খলা সংক্রান্ত সমন্বয় সভায় এই নির্দেশনা দেন।  বুধবার (৬ অক্টোবর) বিকেলে বরিশাল পুলিশ লাইন্সের ড্রিল শেডে সভাটি অনুষ্ঠিত হয়। 

পুলিশ কমিশনার জানান, দুর্গাপূজা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে বরিশাল মহানগর পুলিশের পক্ষ থেকে সব ধরনের পদক্ষেপ নেওয়া হয়েছে। বরিশাল মহানগরকে বিভিন্ন স্তরের নিরাপত্তার চাদরে ঢেকে দেওয়াসহ সকল আইন শৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে গ্রহণ করা হয়েছে শক্তিশালী নিরাপত্তামূলক ব্যবস্থা। 

পুলিশ কমিশনার বলেন, পুলিশ, র‌্যাব, বিভিন্ন গোয়েন্দা সংস্থা, কমিউনিটি পুলিশিং কমিটি, বিট পুলিশিং, বিভিন্ন শ্রেণি-পেশা ও ধর্মের লোকদের নিয়ে গঠিত অসাম্প্রদায়িক কমিটি, স্বেচ্ছাসেবী দলসহ সংশ্লিষ্ট সকলের সমন্বয়ে উৎসবমুখর পরিবেশে আসন্ন শারদীয় দুর্গাপূজা উদযাপনের লক্ষে আমাদের সকলের পক্ষ থেকে সর্বোচ্চ প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। তাই যেকোনো বিষয়ে গুজবে কান না দিয়ে সরাসরি আমাদেরকে অবহিত করুন। প্রয়োজনে ৯৯৯ এ কল করুন। 

সহকারী পুলিশ কমিশনার (স্টাফ অফিসার) মোহাম্মদ ইব্রাহিম এর সঞ্চালনায় পূজা উদযাপন সংক্রান্তে ঝুঁকি পর্যালোচনা, নিরাপত্তা পরিকল্পনা প্রণয়ন, ফোর্স মোতায়েন, ডিউটি স্থান, ডিউটি পোস্টের সংখ্যা, ফোর্সের সংখ্যা, পূজা উদযাপন কমিটির করণীয়-বর্জনীয়, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কর্তৃক প্রদত্ত নির্দেশনা ও ট্রাফিক ব্যবস্থা নিয়ে উন্মুখ আলোচনা করা হয়। 

সমন্বয় সভায় উপস্থিত ছিলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) মোহাম্মদ এনামুল হক, উপ-পুলিশ কমিশনার (সদর দপ্তর) নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম, অপঃ অ্যান্ড প্রসিকিউশন) মোকতার হোসেন, উপ-পুলিশ কমিশনার (উত্তর) জাকির হোসেন মজুমদার, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) এস এম তানভীর আরাফাত, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আলী আশরাফ ভুঞা, উপ-পুলিশ কমিশনার (ডিবি) মনজুর রহমান, ডিজিএফআই বরিশাল প্রতিনিধি, এনএসআই বরিশাল প্রতিনিধি, র‌্যাব-৮ বরিশাল প্রতিনিধি, বরিশাল সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা, ফায়ার সার্ভিস প্রতিনিধি,  আনসার বরিশাল প্রতিনিধিসহ বিএমপির অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

বরিশাল/স্বপন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়