ঢাকা     সোমবার   ২৮ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৯ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪১৪

পিরোজপুর জেলা পরিষদের ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ১৮ সেপ্টেম্বর ২০২২  
পিরোজপুর জেলা পরিষদের ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

পিরোজপুর জেলা পরিষদ নির্বাচনে দুই স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ ৩২ জনের মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং অফিসার পিরোজপুরের জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান। 

রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুরে মনোনয়নপত্র বাছাই করে মনোনয়নপত্রগুলো বাতিল করেন। 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চেয়ারম্যান প্রার্থী শরিফুজ্জামান সিকদার ও আমির হোসেনের হলফনামায় ত্রুটি থাকায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী সালমা রহমান, স্বতন্ত্র  প্রার্থী মহিউদ্দিন মহারাজ, হাসিনা মনি ও আব্দুল্লাহ আল মাসুদের মনোনয়নপত্র বৈধ করা হয়েছে। এ ছাড়া নারী সংরক্ষিত সদস্য পদে সাত জনের এবং সাধারণ সদস্য পদে ২৩ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

দলীয় সূত্রে জানা গেছে, চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী চার প্রার্থী আওয়ামী লীগের নেতা। দলীয় প্রার্থী সালমা রহমান পিরোজপুর পৌর আওয়ামী লীগের সদস্য। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন মহারাজ, নেছারাবাদ উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মনি ও ভান্ডারিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য আব্দুল্লাহ আল মাসুদ স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

স্বতন্ত্র প্রার্থী মহিউদ্দিন মহারাজ পিরোজপুর জেলা পরিষদের প্রশাসক ও সাবেক চেয়ারম্যান। তিনি গত ২০১৬ সালে জেলা পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হন। চেয়ারম্যান নির্বাচিত হয়ে জেলা পরিষদকে সুন্দরভাবে সাজাতে কাজ করেছেন বলে দাবি তার।

পার্বত্য চট্টগ্রামের তিন জেলা পরিষদ (রাঙামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি) বাদে বাকি ৬১ জেলা পরিষদের নির্বাচন আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিত হবে। 

জেলা পরিষদে সংশ্লিষ্ট জেলার মোট উপজেলার সমসংখ্যক সাধারণ সদস্য থাকেন। চেয়ারম্যানসহ সদস্যসংখ্যার এক-তৃতীয়াংশ (নিকটবর্তী পূর্ণ সংখ্যায়) নারী সদস্য নিয়ে পরিষদ গঠিত হয়। এ নির্বাচনে সাধারণ ভোটাররা ভোট দেন না। উপজেলা পরিষদ, সিটি করপোরেশন, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিরা এখানে ভোটার।
 

তাওহিদুল/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়