RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১২ রবিউস সানি ১৪৪২

মাশরাফি-হাসান-এনামুলে ঢাকার জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ১৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাশরাফি-হাসান-এনামুলে ঢাকার জয়

প্রথম ম্যাচে হারের পর টানা দুই ম্যাচে জয় তুলে নিয়েছে ঢাকা প্লাটুন। ঢাকা পর্বের শেষ ম্যাচে আজ শনিবার রাতে মাশরাফির দল হারিয়েছে সিলেট থান্ডারকে। এই জয়ের ফলে ৩ ম্যাচ থেকে ৪ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অবস্থান নিয়েছে ঢাকা।

এনামুল হক বিজয়ের ৬২ রানের ইনিংসে ভর করে ঢাকা ৪ উইকেট হারিয়ে ১৮২ রান তোলে। জবাবে মাশরাফি বিন মুর্তজা ও হাসান মাহমুদের বোলিং তোপে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রানের বেশি করতে পারেনি সিলেট।

শুরুতে দ্রুত উইকেট হারালেও সিলেটকে জয়ের স্বপ্ব দেখাচ্ছিলেন মোসাদ্দেক হোসেন। অবশ্য সময়ের সঙ্গে সঙ্গে সেই স্বপ্ন ফিকে হয়ে যায়। কিন্তু তিনি ৪৪ বল খেলে ৬ চার ও ২ ছক্কায় অপরাজিত থাকেন ৬০ রানে। তাকে শেষ দিকে সহায়তা দেন নাঈম হাসান (১০), দেলোয়ার হোসেন (১৭) ও ক্রিসমার সান্টোকি। তাতে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৮ রানের বেশি করতে পারেনি সিলেট থান্ডার।

বল হাতে ঢাকার মাশরাফি ও হাসান মাহমুদ ২টি করে উইকেট নেন। ১টি উইকেট নেন ওয়াহাব রিয়াজ।

তার আগে তামিম ইকবাল ও এনামুল হক বিজয়ের উদ্বোধনী জুটিতে ৮৫ রান তোলে ঢাকা। এই রানে ফিরে যান তামিম। ৫ চারে করে যান ৩১ রান। এভিন লুইসকে নিয়ে এনামুল দলীয় সংগ্রহকে ১১০ এ নিয়ে যান। এই রানে তিনিও সাজঘরে পথ ধরেন। যাওয়ার আগে ৪২ বল খেলে ৮ চার ও ১ ছক্কায় ৬২ রান করে যান। এরপর জাকের আলী ১৪০ রানের মাথায় ফিরেন। জাকের আলী ফেরার পর থিসারা পেরেরা ও ওয়াহাব রিয়াজ মারমুখী ব্যাটিং করেন। পেরেরা ১১ বল খেলে ১ চার ও ২ ছক্কায় অপরাজিত ২২ রান করেন। আর ওয়াহাব ৭ বলে ২ ছক্কায় করেন অপরাজিত ১৭ রান। তাতে ২০ ওভারে ১৮২ রানের বড় সংগ্রহ পায় ঢাকা।

বল হাতে সিলেটের নাঈম হাসান, এবাদত হোসেন, দেলোয়াড় হোসেন ও মোসাদ্দেক হোসেন ১টি করে উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন এনামুল হক বিজয়।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  

সর্বশেষ

পাঠকপ্রিয়