ঢাকা     রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৫ ১৪২৭ ||  ০১ সফর ১৪৪২

গণতন্ত্র রক্ষায় জাতীয় ঐক্য গড়ার আহবান

সেন্ট্রাল ডেস্ক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪১, ১৬ ডিসেম্বর ২০১২   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গণতন্ত্র রক্ষায় জাতীয় ঐক্য গড়ার আহবান

ঢাকা, ১৭ ডিসেম্বর (রাইজংবিডি) : দেশের গণতন্ত্র রক্ষায় মুক্তিযুদ্ধের চেতনায় জাতীয় ঐক্য গড়ে তোলার আহবান জানিয়েছেন বিরোধী দলীয় নেতা খালেদা জিয়া। মহান বিজয় দিবস উপলক্ষে শনিবার রাতে বিএনপির দফতরের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট র্বহুল কবীর রিজভী আহমেদ এর সই করা এক বিবৃতিতে এ আহবান জানান তিনি।

দেশবাসীসহ প্রবাসী বাংলাদেশীদের বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বেগম খালেদা জিয়া বলেন, আধিপত্যবাদী শক্তি দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে গ্রাস করে একটি পদানত জাতিতে পরিণত করার প্রয়াস লিপ্ত রয়েছে।

“এই নীলনকশা বাস্তবায়নে এ দেশেরই কিছু চিহ্নিত মহল মদদ যুগিয়ে চলেছে। তাই ওই অপশক্তির হাত থেকে প্রিয় মাতৃভূমির স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা এবং গণতন্ত্রকে বিপদমুক্ত করতে স্বাধীনতা যুদ্ধের চেতনায় আমাদেরকে জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।’’

বিএনপি চেয়ারপারসন বলেন, “স্বাধীনতার পর বিভিন্ন সময়ে দেশের গণতন্ত্রের অগ্রযাত্রা বাধাগ্রস্থ হয়েছে। মানুষের মৌলিক ও মানবিক অধিকার খর্ব হয়েছে। কিন্তু প্রতিবারই এদেশের গণতন্ত্রপ্রিয় মানুষ লড়াই-সংগ্রাম মাধ্যমে গণতন্ত্র ও মৌলিক অধিকার পুনর্বদ্ধার করেছে।”

মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন তাদের আত্মার মাগফেরাত কামনা করে তিনি বলেন, “আমি এই মহান বিজয়ের দিনে সেসব অকুতোভয় বীর সেনাদের সশ্রদ্ধ অভিবাদন জানাই।’’

একাত্তরের মুক্তিযুদ্ধে দেশের অগণিত নারীর আত্মাত্যাগের কথাও শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন খালেদা জিয়া।

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়