ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

শ্রেষ্ঠ সন্তানদের প্রতি

প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতার শ্রদ্ধা

সেন্ট্রাল ডেস্ক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:১২, ১৬ ডিসেম্বর ২০১২   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রধানমন্ত্রী ও বিরোধী দলীয় নেতার শ্রদ্ধা

ঢাকা, ১৬ ডিসেম্বর (রাইজিংবিডি): প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাভারে জাতীয় স্মৃতিসৌধে ৭১-এর মুক্তিযুদ্ধে নিহত বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। রোববার সকাল সাড়ে ৬টার কিছ‍ু সময় পর তিনি এ পুষ্পস্তবক অর্পণ করেন। অন্যদিকে এদিকে ৪৫ মিনিট আটক থাকার পর বোরবার সকাল ৭টা ২৪ মিনিটে সাভার স্মৃতিসৌধে পৌঁছ‍ান খালেদা জিয়া। এরপর সকাল ৭টা ৩৮ মিনিটে তিনি ৭১-এর বীর শহীদদের প্রতি পুর্ষ্পাঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

প্রধানমন্ত্রীর পুষ্পার্ঘ্য অর্পণের সময় তিন বাহিনীর সুসজ্জিত একটি চৌকস দল গার্ড অব অনার প্রদান করে। শহীদদের স্মরণে বিউগলে বাজানো হয় করুণ সুর। প্রধানমন্ত্রী কিছুটা সময় নীরবে দাঁড়িয়ে শ্রদ্ধা জানান জাতির শ্রেষ্ঠ সন্তানদের। এসময় মন্ত্রিপরিষদের সদস্যরা, কূটনীতিক, তিন বাহিনীর প্রধান, মুক্তিযোদ্ধা এবং পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শারীরিক অসুস্থতার কারণে রাষ্ট্রপতি মোহাম্মদ জিল্লুর রহমান স্মৃতিসৌধে যাননি।

শহীদদের প্রতি বিরোধী দলীয় নেতা খালেদা জিয়ার পুর্ষ্পাঘ্য অর্পণ

এদিকে ৪৫ মিনিট আটক থাকার পর বোরবার সকাল ৭টা ২৪ মিনিটে সাভার স্মৃতিসৌধে পৌঁছ‍ান খালেদা জিয়া। এরপর সকাল ৭টা ৩৮ মিনিটে তিনি ৭১-এর বীর শহীদদের প্রতি পুর্ষ্পাঘ্য অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

এ সময় খালেদা জিয়ার সঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. খন্দকার মোশাররফ হোসেন, তরিকুল ইসলাম, ড. মঈন খান, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাসসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

স্মৃতি সৌধে জনতার ঢল 

বিজয় দিবসের প্রথম প্রহরে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে সাভারে জাতীয় স্মৃতিসৌধে নামে মানুষের ঢল। এছাড়ার কেন্দ্রীয় শহীদ মিনারসহ রাজধানীর শহীদমিনারগুলোতেও লক্ষনীয় ছিল বাংলার শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে আসা মানুষের স্বতষ্ফূর্ত উপস্থিতি। ভোর থেকেই শুরু এ শ্রদ্ধা জানানো। বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনও পুষ্পার্ঘ অর্পণ করে শহীদদের স্মরণে।

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়