ঢাকা     শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৪ ১৪২৭ ||  ১৮ জ্বিলহজ্জ ১৪৪১

ওয়ালটনের স্মার্টফোন

প্রিমো`র আপডেট ভার্সন আসছে শিগগির

কামরুজ্জামান শাহীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১০, ১৬ ডিসেম্বর ২০১২  

কামরুজ্জামান শাহীন,রাইজিংবিডি২৪.কম:

ওয়ালটনের স্মার্টফোন ‘অ্যান্ড্রয়েড প্রিমো’ ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। বাজারে বিক্রি হওয়া স্মার্টফোনগুলোর মধ্যে ওয়ালটনের সেটটিতে কাঙখিত সব ফিচারই সাশ্রয়ী মূল্যে পাওয়ায় ক্রেতাদের মধ্যে এ আগ্রহ সৃষ্টি হয়।


ওয়ালটন মোবাইল ফোনের বিপনন বিভাগ জানিয়েছে,  অ্যান্ড্রয়েড প্রিমো’র প্রথম শিপমেন্ট দ্রুত শেষ হয়ে গেছে। ফলে ওয়ালটন প্লাজা ও পরিবেশকদের বর্তমানে সেটটি সরবরাহ করা যাচ্ছেনা। এদিকে ব্যাপক সাড়া পাওয়ার পর কর্তৃপক্ষ অ্যান্ড্রয়েড প্রিমোকে আপডেট করে রি-প্রোডাক্টশনের কাজ চালিয়ে যাচ্ছে। আপডেটেট ভার্সনে অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ২.৩.৬ (জিনজারব্রেড) এর পরিবর্তে থাকছে আ্যান্ড্রয়েড ৪.০.৪ (আইসক্রিম স্যান্ডউইচ)।


ওয়ালটনের ডেপুটি ডিরেক্টর (সেল্যুলার ফোন ডিভিশন) এসএম রেজওয়ান আলম বলেন,  প্রিমো’র আপডেট ভার্সনটিও আগের দামেই পাওয়া যাবে। নতুন প্রজন্মের (থ্রিজি) ব্যবহারকারীদের চাহিদা ও রুচি বিবেচনায় রেখে হ্যান্ডসেটটির ডিজাইন করা হয়। এতে রয়েছে দ্বৈত (ডুয়েল) সিম ব্যবহারের জন্য দ্বিকক্ষের সিম চেম্বার। ফলে গ্রাহকরা অনায়াসে হ্যান্ডসেটটিতে জিপিএস, জিএসএম, ডাব্লিউসিডিএমএ,ওয়াই ফাই ও এজ ব্যবহার করতে পারছেন। রয়েছে মোশন, গ্রাভিটি, লাইট ও প্রক্সিমিটি সেনসর। ফেসবুক থেকে শুরু করে আরও আছে কিং সফট অফিস, এডব রিডার সুবিধা, আধুনিক ক্যামেরা ও এফ এম রেডিও সিস্টেম। হ্যান্ডসেটটিতে কোয়ালকম-১ গিগাহার্টজ প্রসেসর সংযোজন করার ফলে সহজেই ৩২ গিগাবাইট পর্যন্ত মেমোরি কার্ড ব্যবহার করা যায়।


তিনি আরও বলেন, ওয়ালটনের স্মার্ট ফোনটিতে রয়েছে তিন দশমিক ৫ ইঞ্চির সুদৃশ্য ডিসপ্লে মনিটর। ৪ গিগাবিট র‌্যাম ও রম এটির কার্যদক্ষতা আরও বাড়িয়েছে। গ্রাহকরা পাচ্ছেন ১৪২০ লিথিয়াম আয়ন সঅয পাওয়ারের ব্যাটারি যা দীর্ঘসময় ফোন সচল রাখে। হ্যান্ডসেটের সঙ্গে বিনামূল্যে দেয়া হয়েছে ৪ গিগাবাইটের একটি মেমোরি কার্ড ও তিনটি ভিন্ন রংয়ের (সাদা, কালো ও হলুদ) সুদৃশ্য ব্যাক কাভার।


ওয়ালটনের অতিরিক্ত পরিচালক উদয় হাকিম জানান, অ্যান্ড্রয়েড প্রিমো অক্টোবরের (২০১২) দ্বিতীয় সপ্তাহে বাজারে আসার পর থেকে আমরা অভাবনীয় সাড়া পেয়েছি। ওয়ালটনের অন্যান্য মোবাইল সেটের চেয়ে অ্যান্ড্রয়েড প্রিমোর বিক্রি অনেক বেশি। এর রুচিশীল ডিজাইন, সহজ অপারেটিং সিস্টেম ব্যবহারকারীদের বিশেষভাবে আকৃষ্ট করে। দাম তুলনামূলক কম হওয়ায় সেটটি সবার ক্রয়ক্ষমতার মধ্যেও রয়েছে।

উদয় হাকিম আরও বলেন, “ওয়ালটনের ফ্রিজ, ফ্রিজার, এলসিডি, এলইডি টিভি, মোটরসাইকেল, এয়ারকন্ডিশনার ও মোবাইল ফোন হ্যান্ডসেট এখন দেশের প্রতিটি ঘরে ঘরে। মানুষের আস্থা অর্জন করে মেইড ইন বাংলাদেশ লেখা ওয়ালটন পণ্য বিশ্বের বিভিন্ন দেশে রফতানি হয়েছে ও  সমান জনপ্রিয়তায় এগিয়েও যাচ্ছে। ওয়ালটন পণ্য এখন শুধুমাত্র বাণিজ্যিক পণ্যের  ব্র্যান্ড   নয়, এটি  দেশি পণ্যের ব্র্যান্ড অ্যাম্বাসেডরও।“

এক নজরে ওয়ালটন অ্যান্ড্রয়েড প্রিমো’বৈশিষ্ট :

সিমঃ দু’টি সিম একসাথে সচল (WCDMA+GSM), সিডিএমএ অথবা জিএসএম এর যে কোনো দু’টি সিম ব্যবহার করা যায়।
ডাটা সার্ভিসঃ HSPA+, 3G, EDGE, GPRS
চিপসেটঃ Qualcomm Snapdragon ১ গিগাহার্টজ প্রসেস‍র, Adreno 200 (GPU)
মেমোরিঃ রমঃ ৫১২ মেগাবাইট, র্যাম  ৫১২ মেগাবাইট,
অপারেটিং সিস্টেমঃ অ্যান্ড্রয়েড 4.0.4 (আইসক্রিম স্যান্ডউইচ)
ওজনঃ ১১৬.২৫ গ্রাম
Dimension: 118* 61.5*12.1mm
ডিসপ্লেঃ ৩.৫ ইঞ্চি, TFT, Capacitive touch, HVGA (320*480 Pixels), 262k Colors
ক্যামেরাঃ ২ মেগাপিক্সেল ক্যামেরা
মাল্টিমিডিয়াঃ Full Multimedia, 3.5MM STEREO AUDIO JACK
রেডিওঃ এফএম রেডিও
মেমোরি কার্ড: ফ্রি ৪ জিবি মাইক্রো কার্ড, (৩২ গিগাবাইট পর্যন্ত সমর্থনযোগ্য).
সেবাঃ GPS, Wi-Fi 802.11 a/b/g/n, WLAN, Hotspot, MMS
ব্লু টুথঃ Bluetooth V4.0 + HS, EDR, A2DP
সেন্সরসঃ Proximity sensor, Motion sensor, Gravity sensor
অ্যাপ্লিকেশনঃ Facebook, Angry bird, Cut the rope, Tom loves Angela, Kingsoft Office, Adobe Reader, Touch Pal keyboard etc
ব্যাটারিঃ Li-ion 1420 mAh

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়