ঢাকা     রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৫ ১৪২৭ ||  ০১ সফর ১৪৪২

রসিক নির্বাচন

ভোট গ্রহণ চলছে

ন্যাশনাল ডেস্ক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:২৪, ২০ ডিসেম্বর ২০১২   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক, রংপুর, ২০ ডিসেম্বর (রাইজিংবিডি টোয়েন্টিফোর ডটকম): রংপুর সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচনে ভোটগ্রহণ চলছে। সকাল ৮ টা থেকে কর্পোরেশনের ১৭৮ টি ভোটকেন্দ্রের ১ হাজার ৭০ টি কেন্দ্রে একযোগে ভোটগ্রহণ শুরু হয়। সকাল থেকেই প্রায় প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি চোখে পড়েছে। প্রচন্ড শীতের মধ্যেই  ভোটকেন্দ্রে চাদর ও শীতকাপড় মুড়ি দিয়ে হাজির হয়েছেন ভোটাররা।

সহকারী নির্বাচনী কর্মকর্তা আজিজুল ইসলাম জানিয়েছেন,  ভোটগ্রহণ শেষ হবে বিকাল ৪ টায়। সেসময় লাইনে অপেক্ষমান ভোটাররাও ভোট দিতে পারবেন।

এবারে সিটি কর্পোরেশনের মোট ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৭৪২ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৭৯ হাজার ১২৮ জন ও নারী ১ লাখ ৭৯ হাজার ৬১৪ জন।

নির্বাচনে মেয়র প্রার্থী ১২ জন, ৩৩ টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে লড়ছেন ৩২৭ জন ও ১১ টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯১ জন পার্থী লড়াই করছেন।

এদিকে, সিটি কর্পোরেশনের ১৭৮ টি কেন্দ্রের মধ্যে ১৪০ টিকেই ঝুকিপূর্ণ বলে বিবেচিত করা হচ্ছে। রির্টানিং অফিসার মনিরুল ইসলাম জানিয়েছেন,  এগুলোর চারপাশেই সবসময় সতর্ক নজর রয়েছে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর। এছাড়াও প্রতিটি কেন্দ্রেই ৭ জন অস্ত্রধারী পুলিশ ও আরও ২৪ জন পুলিশ ও আনসার সদস্য দায়িত্ব পালন করছেন।

নির্বাচনী এলাকা জুড়ে পুলিশের পাশাপাশি রয়েছে র‌্যাব ও বিজিবি সদস্যরাও। সহকারী জেলা ম্যাজিস্ট্রেট মোহম্মাদ শহীদুল ইসলাম জানিয়েছেন নির্বাচনের দিন ভোর থেকেই মোট ৫১ জন ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত নির্বাচনী এলাকায় দায়িত্ব পালন করছে। যে কোনো স্থানে অনিয়মের অভিযোগ পেলে এই আদালতগুলো সেগুলো খতিয়ে দেখবে এবং তাৎক্ষনিক শাস্তি দেবে।

এরআগে বুধবার মধ্যরাত থেকেই শহর জুড়ে সক্রিয় ভূমিকা পালন করে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। রংপুর জেলা পুলিস সুপার  সালেহ মোহমম্মদ তানভীর জানিয়েছেন, যে কোনো অনাকাঙ্খিত ঘটনা এড়াতে দায়িত্ব পালন করছে স্ট্রাইকিং ফোর্স।

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়