RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৭ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১২ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

সাগর-রুনি হত্যা

সাংবাদিকদের গণঅনশন চলছে

সেন্ট্রাল ডেস্ক: || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২০, ২৩ ডিসেম্বর ২০১২   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিকদের গণঅনশন চলছে

ঢাকা, ২২ ডিসেম্বর (রাইজিংবিডি টোয়েন্টিফোর ডটকম): সাংবাদিক দম্পতি সাগর-রুনীসহ সকল সাংবাদিক হত্যার বিচার, সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত এবং মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার দাবিতে সাংবাদিকদের গণ-অনশন কর্মসুচি শুরু হয়েছে।

রবিবার সকাল ১০টায় গণ-অনশন শুরু হয় এবং চলবে বিকাল ৪টা পর্যন্ত। জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে সাংবাদিকদের এ গণ-অনশন কর্মসূচিতে সাংবাদিক নেতারা ছাড়াও গণমাধ্যমের সাংবাদিকগণ অংশ নিয়েছেন।  

অনশন কর্মসূচিতে সাংবাদিক নেতাদের মধ্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি ইকবাল সোবহান চৌধুরী ও রুহুল আমিন গাজী এবং মহাসচিব শওকত মাহমুদ ও আবদুল জলিল ভূঁইয়া, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) সভাপতি আবদুস শহিদ ও ওমর ফারুক এবং সাধারণ সম্পাদক মুহাম্মদ বাকের হোসাইন ও শাবান মাহমুদ, জাতীয় প্রেস ক্লাব সভাপতি কামাল উদ্দিন সবুজ এবং সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি শাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ইলিয়াস খানসহ অন্যান্য সাংবাদিক নেতারা অংশ নিয়েছেন।

গন-অনশন কর্মসূচির শুরুতেই সাংবাদিক নেতারা অবিলম্বে সাগর-রুনির প্রকৃত হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানান। তারা বলেছেন, আগামী ১০ ফেব্রুয়ারি সাগর-রুনির হত্যার এক বছরপূর্তি হবে। তারা বলেছেন, সাগর-রুনি হত্যা মামলা নিয়ে কোন টালবাহান চলবে না।

তাদের মৃত্যুবার্ষিকীর আগে যে কোন মুল্যে তাদের হত্যাকারীদের গ্রেফতার এবং বিচার নিশ্চিত করার দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। তারা বলেছেন, আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে সাগর-রুনির ঘাতকদের গ্রেফতার করতে না পারলে সাংবাদিক সমাজ বৃহত্তর কর্সসূচি দিতে বাধ্য হবে। আগামীতের তারা সাংবাদিক মহাসমাবেশ করার ইঙ্গিত দেন।

আগের দিন বিএফইউজে, ডিইউজে, ডিআরইউ এক যৌথ বিবৃতিতে এই কর্মসূচিতে অংশগ্রহণের জন্য সাংবাদিক সমাজের প্রতি আহ্বান জানিয়েছেন।

এর আগে একই দাবিতে গত ১০ ডিসেম্বর বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়।

গত ১১ ফেব্রুয়ারি রাজধানীর পশ্চিম রাজাবাজারের নিজ ফ্ল্যাটে খুন হন মাছরাঙা টেলিভিশনের বার্তা সম্পাদক সাগর সরওয়ার ও এটিএন বাংলার সিনিয়র রিপোর্টার মেহেরুন রুনি। দীর্ঘদিন ধরে এ সাংবাদিক দম্পতি হত্যার বিচার দাবি করে আন্দোলন অব্যাহত রেখেছে সাংবাদিক সংগঠনগুলো।

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়