RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৪ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৯ ১৪২৭ ||  ০৭ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষার্থীদের প্রতিভা জাগিয়ে তুলবে রাইজিংবিডি

ক‌্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ২৩ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিক্ষার্থীদের প্রতিভা জাগিয়ে তুলবে রাইজিংবিডি

দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম বলেছেন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের লেখার সুযোগ দিয়েছে রাইজিংবিডি। শিক্ষার্থীদের যেকোনো প্রয়োজনে পাশে থাকবে রাইজিংবিডি।

বুধবার বিকেলে রাজধানীর মিরপুরে রাইজিংবিডির নিজস্ব কার্যালয়ে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

উদয় হাকিম বলেন, ‘শিক্ষার্থী যারা লিখতে চায়, তাদের নিয়ে প্রতি মাসে একটি করে সাহিত্য আড্ডার আয়োজন করবে রাইজিংবিডি। দেশের বিভিন্ন প্রান্তের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা এই আড্ডায় অংশ নিতে পারবে। এতে ভিন্ন ভিন্ন বিষয় নির্ধারণ থাকবে। যেমন- কোনো বই নিয়ে আলোচনা, গল্প, কবিতা, সংগীত এমনকি নৃত্যও হতে পারে আলোচনার বিষয়’।

তিনি বলেন, ‘আপনারা যারা ক্যাম্পাস পাতায় লেখালেখি করেন, আপনারা যদি কোনো বই লিখেন, গবেষণা করেন, আর সেগুলো যদি প্রকাশ করতে না পারেন, সেক্ষেত্রে রাইজিংবিডি আপনাদের পাশে দাঁড়াবে। কেউ যদি নিজেরা উদ্যোক্তা হয়ে কর্মসংস্থান তৈরি করতে চান, আপনাদের কাছে যদি ভালো কোনো আইডিয়া থাকে, তাহলে অর্থ দিয়ে হলেও আমরা আপনাদের পাশে দাঁড়াব।’

রাইজিংবিডির ক‌্যাম্পাস পাতার লেখকদের নিয়ে সামিট সম্পর্কে তিনি বলেন, ‘আগামী মার্চের পর ক‌্যাম্পাস পাতার লেখকদের নিয়ে ঢাকায় একটি সামিট করবো। এই সামিটের মধ্য দিয়ে শিক্ষার্থীদের ইতিবাচক চিন্তা, লেখালেখির প্রতিভাগুলো জাগিয়ে তুলবো’।

অনুষ্ঠানে ২৫টি সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও কলেজের প্রায় ৩০ জন শিক্ষার্থী ছাড়াও উপস্থিত ছিলেন রাইজিংবিডির সম্পাদক নওশের আলী, প্রশাসনিক কর্মকর্তা মিলটন আহমেদ, অ্যাসিস্টেন্ট নিউজ এডিটর সাইফ বরকতুল্লাহ, প্রধান প্রতিবেদক এমএ রহমান মাসুম।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা রাইজিংবিডি কর্তৃপক্ষের কাছে তাদের প্রত‌্যাশার কথা তুলে ধরে বলেন, রাইজিংবিডি যেন তরুণ উদ্যোক্তাদের পাশে দাঁড়ায়, শিক্ষার্থীদের জন্য শিক্ষামূলক যেকোনো সৃজনশীল কর্মসূচিতে সহযোগিতা করে, দেশে অসহায় দরিদ্র শিক্ষার্থী বা সাধারণ মানুষের পাশে দাঁড়ায়।

**



ঢাকা/মাহি/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়