ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বইমেলায় আসছে শাব্বিরের ‘সিলেবাসের বাইরে’

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ২৭ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বইমেলায় আসছে শাব্বিরের ‘সিলেবাসের বাইরে’

এবছর একুশে বইমেলায় শাব্বির আহসানের ‘সিলেবাসের বাইরে’ বইটি শব্দশৈলী প্রকাশনীর স্টলে পাওয়া যাবে।

এ বইতে শিক্ষার্থীদের চিন্তাশক্তিকে কীভাবে সিলেবাসের বাইরে কাজে লাগানো যায়, সে বিষয়ে দিকনির্দেশনা দেয়া হয়েছে। তরুণদের কি কি করা উচিৎ সে বিষয়েও বলা হয়েছে বিস্তৃতভাবে।

শাব্বির আহসান তরুণ প্রজন্মের কাছে সুপরিচিত একটি নাম। এইচএসসি পরীক্ষায় যশোর বোর্ডে সম্মিলিত মেধা তালিকায় প্রথম স্থান অধিকার, বুয়েট থেকে ইন্জিনিয়ারিং, আইবিএ থেকে এমবিএ এবং বাংলাদেশ সেনাবাহিনীতে দীর্ঘ দিন মেজর হিসেবে কর্মরত থাকার পর এখন তিনি বাংলাদেশে ওয়ার্ল্ড ব্যাংকের অ্যাডভাইজার হিসেবে কর্মরত রয়েছেন।

বহুগুণে গুণান্বিত এই মানুষটি প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ায় তরুণদের ক্যারিয়ার গাইডলাইন দিয়ে থাকেন। শুধু তথাকথিত মোটিভেশনাল স্পিচের মধ্যেই সীমাবদ্ধ নয়, তিনি দেশের তরুণদের হাতে-কলমে শিখিয়ে দেন কীভাবে ক্যারিয়ার গড়তে হয়, বিভিন্ন সেক্টরে ভাল করতে হলে কি কি ধাপ এবং প্রতিবন্ধকতা পার হতে হয়। প্রচারবিমুখ, নিরহংকার শাব্বির আহসান ইতোমধ্যেই তরুণ প্রজন্মের কাছে, বিশেষ করে শিক্ষার্থীদের কাছে একজন আইডল হিসেবে সমাদৃত হয়েছেন।

গত বছর বইমেলায় সাব্বির আহসানের প্রথম বই ‘ভাইরে আপুরে’ প্রকাশিত হয়। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তার বিভিন্ন সময় দিকনির্দেশনামূলক কিছু লেখার সংকলন ছিল এই বইটিতে। দারুণ সাড়া ফেলেছিল বইটি। একুশে বইমেলা-২০১৯ এর অন্যতম বেস্টসেলার বই হিসেবে স্বীকৃত হয়।




এনএসইউ/খালিদ/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়