ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

জাককানইবিতে মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাব

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৬, ২৮ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাককানইবিতে মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাব

যুক্তরাষ্ট্র-ইরানের মধ্যে সুলাইমানি হত্যা নিয়ে দুই পক্ষের মুখোমুখি অবস্থানে উত্তপ্ত বিশ্ব। মিয়ানমারের রাখাইন রাজ্যের রোহিঙ্গাদের ওপর বর্বর নির্যাতনের কোনো মিমাংসা হলো না এখনো। ভারত-পাকিস্তানের এই চিরপ্রতিদ্বন্দ্বিতা কি আদৌ শেষ হবে না?

বৈশ্বিক সমস্যার জটিল এমন বিষয়গুলোর সমাধান করে শান্তির বার্তা প্রতিষ্ঠাতা করতে যাত্রা শুরু হলো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় (জাককানইবি) মডেল ইউনাইটেড ন্যাশনস ক্লাবের।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে শিক্ষক-শিক্ষার্থীদের উপস্থিতিতে এর উদ্বোধন করা হয়।

জাতিসংঘের আদলে তরুণদের অংশগ্রহণের মাধ্যমে ক্লাবটি নিয়মিতভাবে কথা বলবে মানবাধিকার, জলবায়ু, অর্থনৈতিক ও সামাজিক মুক্তি, সীমান্ত সমস্যা, সম্প্রীতি, বন্ধুত্ব স্থাপন, শান্তিপূর্ণ সহাবস্থানসহ নানা ইস্যু নিয়ে। গড়ে তুলবে সামাজিক জনমত। ক্লাবটির অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য হলো কুটনৈতিক সম্পর্ক চর্চার একটি আদর্শ প্ল্যাটফর্ম তৈরি করা, যাতে অন্য বিশ্ববিদ্যালয়ের ন্যায় এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বর্হিবিশ্বে নিজেকে মেলে ধরতে সক্ষম হয়।

ক্লাবের প্রেসিডেন্ট হিসেবে রয়েছেন সোহানুর রহমান সোহান এবং সেক্রেটারি হিসেবে রয়েছেন প্রবীন হেনরী ত্রিপুরা।

ক্লাবের উপদেষ্টা প্যানেলে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমান, ছাত্র উপদেষ্টা ড. মোহাম্মদ শেখ সুজন আলী, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক কাজী সাইফুর রহমান রানা, নৃবিজ্ঞান বিভাগের প্রভাষক কে. এম মাহমুদুল হক, স্কিল ডেভেলপমেন্ট ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ইবনুল হায়দার নাকিব ও জাককানইবি ক্যারিয়ার ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি অমিত হাসান রনি।


জাককানইবি/আশিকুর/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়