Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

দ্বিতীয় দিনে বেসরকারি বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভাল

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০২, ৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দ্বিতীয় দিনে বেসরকারি বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভাল

দেশের বেসরকারি বিশ্ববিদ্যালয় পর্যায়ের সবচেয়ে বড় ইভেন্ট ‘এনএসইউ আন্তঃবেসরকারি বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভাল ২০২০’ এর আজ দ্বিতীয় দিন।

সোমবার সকাল ৮টায় রাজধানীর আশিয়ান সিটির পেয়ারাবাগান প্লে গ্রাউন্ড মাঠে খেলা শুরু হয়। খেলায় জয় লাভ করে গ্রিন ইউনিভার্সিটি।

এর প্রধান পৃষ্ঠপোষ্কতায় রয়েছে ইয়ামাহা এবং বসুন্ধরা কিংস। এছাড়াও সহযোগিতায় রয়েছে পোলার ও রেডিও ধ্বনি ৯১.২ এফএম। সফলভাবে ১ম দিনের খেলা শেষে ২য় দিনও ক্রিকেট ও টেবিল টেনিস খেলার মধ্য দিয়ে শুরু হয় এই ক্রীড়া প্রতিযোগিতা। দিনের প্রথম ক্রিকেট ম্যাচটি অনুষ্ঠিত হয় ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ বনাম গ্রিন ইউনিভার্সিটির মধ্যে।

এছাড়াও একই ভেন্যুতে সকাল ১০টায় দিনের পরবর্তী খেলায় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির বিপক্ষে অংশগ্রহণ করে ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব বাংলাদেশ। খেলায় ৬ উইকেটে জয় লাভ করে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি।

পরবর্তী ম্যাচে দুপুরে শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি বনাম স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশের মধ্যকার ম্যাচ অনুষ্ঠিত হয়। খেলায় ৩৬ রানে গ্রিন ইউনিভার্সিটি জয় লাভ করে।

অন্যদিকে, নর্থ সাউথ ইউনিভার্সিটি কর্তৃক নির্ধারিত ভেন্যু এনএসইউ ইনডোর প্লে গ্রাউন্ডে স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ বনাম ব্র্যাক ইউনিভার্সিটির খেলার মাধ্যমে ২য় দিনের টেবিল টেনিস প্রতিযোগিতা শুরু হয়। খেলার ৫টি বিভাগের সবগুলোতেই জয় লাভ করে ব্র্যাক ইউনিভার্সিটি।

২য় খেলায় নর্থ সাউথ ইউনিভার্সিটি আতিথ্য দেয় বনাম আহসানউল্ল্যাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে, যেখানে ৫টি বিভাগের সবকটিতেই জয় লাভ করে নর্থ সাউথ ইউনিভার্সিটি।

পর্যায়ক্রমে ৩য় খেলাটি অনুষ্ঠিত হয় স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ ও ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির মধ্যে। খেলায় জয়ী হয় ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি। ৫টি বিভাগের ৫টিতেই তারা জয় লাভ করে।

দিনের শেষ ২টি খেলা অনুষ্ঠিত হয় যথাক্রমে ব্র্যাক ইউনিভার্সিটি বনাম আহসানউল্ল্যাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও নর্থ সাউথ ইউনিভার্সিটি বনাম ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির মধ্যে। ২টি খেলায় জয় লাভ করে ব্র্যাক ইউনিভার্সিটি এবং নর্থ সাউথ ইউনিভার্সিটি।

স্পোর্টস কার্নিভালে ৫টি ভিন্ন ধরনের খেলা রয়েছে, যেখানে বাকি ৩টি খেলা হলো ব্যাডমিন্টন, বাস্কেটবল এবং ফুটবল। ব্যাডমিন্টন বিভাগটি ১০ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। ৭ ফেব্রুয়ারি বাস্কেটবল এবং ৯ ফেব্রুয়ারি ফুটবল খেলা শুরু হবে।

বৃহৎ এই আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে শীর্ষস্থানীয় ও   জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

উল্লেখ্য, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, এমপি আগামী ১৯ ফেব্রুয়ারি উপস্থিত থেকে প্রত্যেকটি খেলায় বিজয়ীদের মধ্যে পুরষ্কার বিতরণ করবেন।

 

এনএসইউ/খালিদ/মাহি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়