RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

বাকৃবির দুই শিক্ষকের অ্যাওয়ার্ড লাভ

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩১, ১৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাকৃবির দুই শিক্ষকের অ্যাওয়ার্ড লাভ

উন্নয়ন গবেষণায় বিশেষ অবদান রাখায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) দুই শিক্ষককে ‘রিসোর্স ডেভেলপমেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করেছে রিসোর্স ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আরডিএফ)।

বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদের সাবেক শিক্ষক অধ্যাপক ড. শামসুল আলম এবং উদ্যানতত্ত্ব বিভাগের অধ্যাপক ড. আব্দুর রহিমকে অ্যাওয়ার্ডটি প্রদান করা হয়।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর থেকে বিষয়টি জানানো হয়েছে।

রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে সোমবার আনুষ্ঠানিকভাবে পুরস্কার হিসেবে ক্রেস্ট, সনদ ও অর্থ দেয়া হয়েছে। একই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থীকে বৃত্তি দেয়া হয়েছে।

সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সিনিয়র সচিব) অধ্যাপক ড. শামসুল আলম অর্থনীতিতে বিশেষ অবদানের জন্য এবার একুশে পদক-২০২০ এর জন্যেও মনোনীত হয়েছেন। এছাড়া বাংলাদেশ সরকারের ডেল্টা প্ল্যানের সঙ্গেও তিনি যুক্ত আছেন। অন্য দিকে অধ্যাপক ড. আব্দুর রহিম বর্তমানে বাকৃবি জার্মপ্লাজম সেন্টারের পরিচালকের দায়িত্ব পালন করছেন। পাশাপাশি তিনি গবেষণা করে বিভিন্ন জাতের ফলের জাত উদ্ভাবন করে বিভিন্ন পদক লাভ করেছেন।

আব্দুর রহিম বলেন, ‘যেকোনো অ্যাওয়ার্ডই অনুপ্রেরণা যোগায়। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের জন্য গবেষণা করে যাচ্ছি, আর এই বিশ্ববিদ্যালয়ের নামেই অর্জন নিয়ে আসছি। কৃষি বিশ্ববিদ্যালয় পরিবারের সকল সদস্য এই অর্জনের অংশীদার। বিশেষ করে আমাদের কৃষক ভাই ও হত দরিদ্র মানুষের পুষ্টি নিরাপত্তা নিয়ে কাজ করছি। এই মানুষগুলোকেই আমার অর্জনটা উৎসর্গ করলাম।’


বাকৃবি/আতিকুর/মাহি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়