ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সেদিন ছিল ফানুসময় সন্ধ্যা

রাকিবুল হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১২, ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেদিন ছিল ফানুসময় সন্ধ্যা

সন্ধ্যা নামতেই শত মানুষের আনাগোনা। জটলা বেঁধে কয়েকজন করে দাঁড়িয়ে আছেন। হলুদ, নীল, গোলাপি রঙের কাগজ হাতে। কিছুক্ষণ পর পর ঝলকে ওঠে আলো। নানা রঙের ফানুস উড়ছে মুহূর্তেই। গোধূলি আর ফানুসের আলোতে যেন গণ বিশ্ববিদ্যালয়ের গোটা আকাশ রঙিন হয়ে উঠেছিল।

চলতি মাস ফেব্রুয়ারির কোনো এক সন্ধ্যায় সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) ট্রান্সপোর্ট চত্বর যেন একটু অচেনাই মনে হলো। শুধু ট্রান্সপোর্ট চত্বর নয়, গবির আকাশ ফানুসময় হয়ে ওঠে। সঙ্গে আতশবাজি আর মনমাতানো সাংস্কৃতিক অনুষ্ঠান।

সেদিন ক্যাম্পাস সাংবাদিকদের সংগঠন গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (গবিসাস) সপ্তম বর্ষপূর্তি ও ৮ম বর্ষে পদার্পণ করেছে। এই উপলক্ষে দুপুর থেকে ক্যাম্পাস প্রাঙ্গণে ছিল নানা আয়োজন।

দিনভর আয়োজনে ছিল কেক কাঁটা, ফিচার প্রদর্শনী, বেলুন উড্ডয়ন, আলোচনা সভা ও ব্যান্ডপার্টির তালে শোভাযাত্রা। সন্ধ্যায় আতশবাজি ও ফানুস ওড়ানোর উৎসব।

তানভীর আহমেদ বলেছিলেন, ‘ফানুস ওড়ানো সবার জন্য আনন্দের ব্যাপার। আমি আজ প্রথম ফানুস ওড়ালাম। প্রথম বারেই আমি প্রেমে পড়ে গেছি ফানুস এর প্রতি।’

‘ছোটবেলায় ঘুড়ি উড়িয়েছি, এই বয়সে ইট-পাথরের শহরে ওড়ালাম রঙিন ফানুস। অসম্ভব ভালো লাগছিল, মুহূর্তটি অসাধারণ ছিল। এটি ঘুড়ি ওড়ানোর মতোই মজা। আবার ছোট বেলায় ফিরে যাব, সেটা কল্পনাতেও ছিল না। ফানুস উৎসব ছিল আমার বাল্যকালে হারিয়ে যাওয়া। ফানুসের সাথে হৃদয়ের দুঃখ-কষ্টগুলোকেও উড়িয়ে দিচ্ছিলাম’, বলেন তানভীর।

গবিসাস সভাপতি মোহাম্মদ রনি খাঁ জানান, ভালোবাসা দিবসের আগমন বার্তায় হৃদ গহীনে লুক্কায়িত ভালোবাসা, যেটি আমার প্রাণের স্পন্দনে থাকা গবিসাস কার্যালয়ে খুঁজে পাই। ফানুস উৎসব অনেকটা সেই ভালোবাসাকে সজাগ করিয়ে দিচ্ছিল।

এ সময় গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) উপদেষ্টা ও গবিসাস সদস্য এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।



গবি/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়