Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ৪ ১৪২৮ ||  ০৪ রমজান ১৪৪২

‘ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণে তরুণরাই বেশি ভূমিকা রাখে’

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৩, ১৯ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণে তরুণরাই বেশি ভূমিকা রাখে’

জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ‘বাংলাদেশকে এগিয়ে নিতে ও ডিজিটাল বাংলাদেশের স্বপ্নপূরণে তরুণরাই সবচেয়ে বেশি ভূমিকা পালন করে। তরুণদের শারীরিক ও মানসিকভাবে সুস্থ থাকার জন্য খেলাধূলার বিকল্প নেই।’

বুধবার নর্থ সাউথ ইউনিভার্সিটি অ্যাথলেটিক্স ক্লাব কর্তৃক আয়োজিত আন্তঃপ্রাইভেট বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভালের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব‌্যে তিনি এ কথা বলেন।

ঢাকার বসুন্ধরা আবাসিক এলাকায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান বেনাজির আহমেদ। কি নোট স্পিকার ছিলেন ওয়ালটনের এক্সিকিউটিভ ডিরেক্টর ও রাইজিংবিডি ডটকমের উপদেষ্টা সম্পাদক উদয় হাকিম।
 


অনুষ্ঠানে উদয় হাকিম বলেন, ‘বাংলাদেশে শিক্ষাক্ষেত্রে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় যেমন অপ্রতিদ্বন্দ্বী, তেমনি ওয়ালটনও দেশীয় পণ্য তৈরিতে অপ্রতিদ্বন্দ্বী। নর্থ সাউথ পড়ালেখায় যেমন এগিয়ে আছে, তেমনি খেলাধূলা, সাংস্কৃতিক চর্চায়ও প্রথম স্থানে রয়েছে। একদিন বিশ্ববিদ্যালয়টি সারা বিশ্বে নাম্বার ওয়ান হবে।’

‘আজ বাংলাদেশে ওয়ালটনের মতো প্রতিষ্ঠানের পণ্য আমেরিকা, জাপান, জার্মানি, আফ্রিকা, মধ্যপ্রাচ্যের মতো অনেক দেশে বিক্রি হয়। যেটা এক সময় আমাদের স্বপ্ন ছিল। ওয়ালটন সেটাকে বাস্তবে পরিণত করেছে’ বলেন উদয় হাকিম।

অনুষ্ঠানের শুরুতে অতিথিদের ফুল এবং ক্রেস্ট দিয়ে বরণ করে নেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের প্রেসিডেন্ট বেনাজির আহমেদ এবং উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলাম।
 


বিভিন্ন খেলায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ ও অন্যান্য প্রতিযোগীদের হাতে ট্রফি তুলে দেন অতিথিরা। পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। এতে গান পরিবেশনা করে জনপ্রিয় ব্যান্ড শিরোনামহীন।

গত ২ ফেব্রুয়ারি আন্তঃপ্রাইভেট বিশ্ববিদ্যালয় স্পোর্টস কার্নিভাল শুরু হয়। এতে অংশ নেয় দেশের ৯৩টি বেসরকারি বিশ্ববিদ্যালয়।


এনএসইউ/খালিদ/মাহি/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়