ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জাককানইবি শিক্ষক সমিতির নেতৃত্বে নতুন মুখ

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৬, ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাককানইবি শিক্ষক সমিতির নেতৃত্বে নতুন মুখ

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের নির্বাচনে আওয়ামীপন্থী শিক্ষকদের বঙ্গবন্ধু- নীলদল জয়ী হয়েছে।

এতে সভাপতি নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের সহযোগী অধ্যাপক নজরুল ইসলাম। সাধারণ সম্পাদক পদে বিজয়ী হয়েছেন লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শাহজাদা আহসান হাবিব।

গত ১৯ ফেব্রুয়ারি বিএনপিপন্থী সাদা দলের অংশগ্রহণ ছাড়াই অনুষ্ঠিত হয় শিক্ষক সমিতির নির্বাচন। একই দিন বিকেলে বিশ্ববিদ্যালয় ক্লাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন শিক্ষক সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. বিজয় ভূষণ দাস।

বঙ্গবন্ধু নীল দলের সভাপতি পদে নজরুল ইসলাম ১০৪টি ভোট পেয়ে নির্বাচিত হন । তার নিকটতম প্রার্থী একই দলের রফিকুল আমিন ৪২টি ভোট পান। সাধারণ সম্পাদক পদে শাহজাদা আহসান হাবিব ১০৪টি ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রার্থী একই দলের কল্যাণাংশু নাহা ৫৫টি ভোট পান।

এছাড়া সহ-সভাপতি পদে ড. তুষার কান্তি সাহা, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আসিফ ইকবাল আরিফ, সাংগঠনিক সম্পাদক পদে নীলা সাহা, কোষাদক্ষ পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রহল্লাদ চন্দ্র দাস, শিক্ষা ও গবেষণা সম্পাদক পদে ড. সেলিম আল মামুন , ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক বিজয় চন্দ্র দাস, দপ্তর ও প্রচার সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মাজহারুল হোসেন।

এছাড়া ৬ জন সাধারণ সদস্য পদে নির্বাচিত হন। তারা হলেন- আল জাবির, বিজয় কর্মকার, রিয়াদ হাসান, রিয়াজুল ইসলাম, ড. সুজন আলী ও তানিয়া আফরিন তন্বী।


জাককানইবি/হাবীব/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়