ঢাকা, বৃহস্পতিবার, ১৮ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ডুয়েটের ৩ শিক্ষার্থী

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৬ ৯:০৩:৪৪ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৬ ৯:০৩:৪৪ পিএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩৬টি বিশ্ববিদ্যালয়ের দেশসেরা ১৭২ শিক্ষার্থীকে ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮’ প্রদান করেছেন। এবারের স্বর্ণপদক প্রাপ্তদের তালিকায় রয়েছেন ডুয়েটের তিন কৃতী শিক্ষার্থী।

বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের মাঝে এই স্বর্ণপদক বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ছাত্রজীবনে কৃতিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতিস্বরূপ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ প্রাপ্ত শিক্ষার্থীরা হলেন- তড়িৎ কৌশল অনুষদ থেকে সিএসই বিভাগের শিক্ষার্থী ইমরান মাসুদ, পুরকৌশল অনুষদ থেকে পুরকৌশল বিভাগের শিক্ষার্থী কাজী আবু মঞ্জুর এবং যন্ত্রকৌশল অনুষদ থেকে যন্ত্রকৌশল বিভাগের শিক্ষার্থী মো. রমজান আলী।

ইউজিসির চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এবং ইউজিসির সদস্য প্রফেসর ড. সাজ্জাদ হোসেনসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, দেশের বিশ্ববিদ্যালসমূহের কৃতী শিক্ষার্থীদের মেধা বিকাশ ও অধ্যয়নে উৎসাহ প্রদানের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করেন।

 

ডুয়েট/আশরাফুল ইসলাম/মাহি