ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব কাল শুরু

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৮, ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব কাল শুরু

দেশের সর্বপ্রথম আন্তর্জাতিক মানের মুঠোফোন ভিত্তিক চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা ‘ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসব’ এর ষষ্ঠ আসর বসছে আগামীকাল।

এ আসরকে কেন্দ্র করে বৃহস্পতিবার সকালে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের (ইউল্যাব) ধানমণ্ডি ক্যাম্পাসে আয়োজন করা হয় সংবাদ সম্মেলন।

এ সময় বলা হয় , এবারের আসরে বিশ্বের ৪১টি দেশ থেকে সর্বমোট ২০২টি চলচ্চিত্র জমা পড়েছে। এরমধ্যে বাংলাদেশ থেকে সর্বোচ্চ ৩৪টি চলচ্চিত্র জমা পড়েছে।

আয়োজকরা জানান, বিচারকমণ্ডলীর নির্বাচনে ‘স্ক্রিনিং’ বিভাগে ৩৯টি, ওয়ান মিনিট বিভাগে ৫টি এবং কম্পিটিশন বিভাগে ১৩টি চলচ্চিত্র প্রদর্শনীর জন্য নির্বাচিত হয়েছে।

আরো জানানো হয়, ২৮ ফেব্রুয়ারি ইউল্যাবের স্থায়ী ক্যাম্পাসে উৎসবের উদ্বোধন হবে। এ সময় উপস্থিত থাকবেন ইউল্যাব-এর উপাচার্য অধ্যাপক এইচ এম জহিরুল হক এবং অধ্যাপক জুড উইলিয়াম হেনিলো। একই দিনে স্ক্রিনিংয়ের পাশাপাশি থাকছে ফুয়াদুজ্জামান ফুয়াদের ‘দ্যা আর্ট অব স্মার্টফোন সিনেমাটোগ্রাফি’ শীর্ষক বিশেষ কথোপকথন।

উৎসবের দ্বিতীয় ও শেষ দিনের (২৯ ফেব্রুয়ারি) শুরুতে রয়েছে ড. আব্দুল কাবিল খানের ‘স্মার্টফোনস দ্যা ফিউচার অব ফিল্ম মেকিং’ শীর্ষক বিশেষ কথোপকথন ও স্ক্রিনিং। সমাপনী পর্ব অনুষ্ঠিত হবে সীমান্ত সম্ভারের স্টার সিনেপ্লেক্সে।

এসময় উপস্থিত থাকবেন স্টার সিনেপ্লেকসের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল, চলচ্চিত্র নির্মাতা কামাল আহমাদ সাইমন এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. গীতি আরা নাসরীন।

এতে লিখিত বক্তব্য পাঠ করে শোনান ঢাকা আন্তর্জাতিক মোবাইল চলচ্চিত্র উৎসবের মিডিয়া ম্যানেজার মুহাম্মদ ইব্রাহীম মজিদ। শেষে সাংবাদিকদের উৎসব সম্পর্কিত বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উৎসব পরিচালক রিয়াজ উদ্দিন। শেষে আগত সাংবাদিকদের ধন্যবাদ জানিয়ে সংবাদ সম্মেলন শেষ করেন উৎসব সমন্বয়ক ফজলে রাব্বী সৌরভ।


ইউল্যাব/মাহফুজ/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়