ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঈদের কেনাকাটার টাকা দিয়ে অসহায়দের সহায়তা

শাহরিয়ার নাসের || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩১, ২৩ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ঈদের কেনাকাটার টাকা দিয়ে অসহায়দের সহায়তা

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার এসএসসি-১৩ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অসহায় ও হতদরিদ্রদের মাঝে ঈদ উপহারসামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার (২২ মে) পূর্ব নির্ধারিত অসহায়দের মাঝে এই উপহার সামগ্রীবিতরণ করা হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীরা তাদের নিজেদের ঈদের কেনাকাটার টাকা দিয়ে ব্যতিক্রমী এই কাজটি করেছেন। এতে অংশ নিয়েছেন ১৩তম ব্যাচের রিশাদ, প্রত্যয়, উদয়, জুনায়েদ, টুম্পা, সুপ্তি, পুষ্প, রুবেল, বাবু, মিম, পাভেল, শুভ, আন্নি, রাদ, ইভা, কানিজ, মেহেদি, নাঈম, সৌরভ, মুবাশ্বির, রাকিব, ফয়সাল, লাবিব, নেছারসহ আরও অনেকে।

অসহায়দের মাঝে ১৩ ধরনের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিতরণ করা হয়। উপহারসামগ্রীর মধ্যে ছিল চাল ২ কেজি, আটা ২ কেজি, ডাল ১ কেজি, আলু ২ কেজি, পেঁয়াজ ১/২ কেজি, তেল ১/২ লিটার, সেমাই ২ প্যাকেট, নুডলস ২ প্যাকেট, লবণ ১ কেজি, কিসমিস ৫০ গ্রাম ও আতপ চাউল ১ কেজি।

এ ব্যাপারে জানতে চাইলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রাকিন শাহরিয়ার রিশাদ বলেন, ‘করোনা দুর্যোগে অনেকের মানবিক কর্মকাণ্ড দেখে উদ্বুদ্ধ হয়ে আমরা আমাদের ব্যাচের গ্রুপ থেকে কয়েকজন মিলে এই দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর উদ্যোগ নেই। আমরা নিজেরা টাকা সংগ্রহ করে বিভিন্ন দ্রব্যাদি ক্রয় করে প্রকৃত গরিবদের মাঝে বিতরণ করেছি। সবার সসহযোগিতা পেলে এবারের ন্যায় ভবিষ্যতেও যেকোনো দুর্যোগে আমরা অসহায় মানুষের পাশে থাকব।’

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির শিক্ষার্থী জুনায়েদ হোসেন বলেন, ‘আমাদের গৌরীপুরের ১৩ ব্যাচ মানবিক ব্যাচ। আমরা সবাই দেশের যেকোনো ধরনের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত। আমাদের দেওয়া উপহার অসহায় মানুষের মুখে কিছু দিনের জন্য হলেও হাসি ফু্টাবে। আমাদের ব্যাচের সকলের ঐকান্তিক প্রচেষ্টার মধ্য দিয়ে আমরা আমাদের প্রথম উদ্যোগে সফল হয়েছি। আশা করি আগামীতে সকলের সহযোগিতা পেলে এর চেয়েও আরও ভালো কিছু করতে পারব।’

 

নোবিপ্রবি/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়