ঢাকা     বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২২ ১৪২৭ ||  ১৬ জ্বিলহজ্জ ১৪৪১

নর্থ সাউথে অনলাইন ইয়ুথ ডেভেলপমেন্ট সামিট

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ২ জুলাই ২০২০  

নর্থ সাউথ ইউনিভার্সিটি ইয়াং এন্ট্রাপ্রেনিউর সোসাইটি বাংলাদেশের তরুণ সমাজকে যুগোপযোগী করার লক্ষ্যে একটি ওয়েবিনার সিরিজ শুরু করেছে।

রুবায়েত আর আর ও নর্থ সাউথ ইউনিভার্সিটি ইয়াং এন্ট্রাপ্রেনিউর সোসাইটি যৌথ উদ্যোগে এ ওয়েবিনার সিরিজ শুরু করে।

এস্কেলেট (Escalate) নামের এই ডেভেলপমেন্ট সামিটে পৃথিবীর নানা প্রান্ত থেকে নিজ নিজ ক্ষেত্রে সফল তরুণরা যুক্ত হয়ে তাদের জ্ঞান ও অভিজ্ঞতা শেয়ার করছে। Escalate এর লক্ষ্য হলো বাংলাদেশের সর্বত্র ছড়িয়ে থাকা তরুণদের সংযুক্ত করে তাদের ক্যারিয়ার, প্রোফেশনাল এবং ব্যক্তিগত সিদ্ধান্ত গ্রহণে সহায়তা করা।

এখন পর্যন্ত এস্কেলেটের ছয়টি পর্বে অংশ নিয়েছেন গুগল, ফেসবুক, আর্নস্ট অ্যান্ড ইয়াং, বিএটি, প্রটিভিটি, ইউনিলিভার, ইউনিভার্সিটি অব টরন্টোসহ পৃথিবীর বেশ কিছু প্রসিদ্ধ প্রতিষ্ঠানে সফলভাবে কর্মরত সফল বাংলাদেশি তরুণেরা। তারা তাদের অভিজ্ঞতার আলোকে জীবনমুখী ক্যারিয়ার গঠন এবং আদর্শিক সফলতার ব্যাপারে তরুণদের দিকনির্দেশনা দিয়েছেন।

এ ব্যাপারে ‘এনএসইউ ইয়েস’ এর প্রেসিডেন্ট আবিদ হোসেন বলেন, ‘এস্কেলেটের মূল উদ্দেশ্য হলো তরুণদের জ্ঞান অর্জনের পথকে সুগম করা, নিজের ক্ষমতাকে অনুধাবন করতে শেখানো ও তাদের আত্মিক উন্নয়নে সাহায্য করা।’

রুবায়েত আর আর (সেলস, লার্নিং, মেন্টরিং) এর প্রতিষ্ঠাতা রুবায়েত রায়হান বলেন, ‘এই উদ্যোগের মাধ্যমে তরুণরা বাস্তব জ্ঞানার্জনের পাশাপাশি তাদের নিজেদের জন্য দারুণ নেটওয়ার্ক তৈরি করতে পারবে, যা তার ভবিষ্যৎ উন্নয়নে সহায়ক ভূমিকা পালন করবে।’

এস্কেলেট সিজন-১ এর ফাইনাল এপিসোড অনুষ্ঠিত হবে ৪ জুলাই, যা এনএসইউ ইয়েসের ফেসবুক পেজ থেকে লাইভ হবে।

এ বিষয়ে বিস্তারিত জানতে ই-মেইলের মাধ্যমে যোগাযোগ করতে পারেন [email protected] অথবা লগঅন করুন facebook.com/nsuyes

রুবায়েত আর আর আয়োজিত মেন্টরিং প্রোগ্রামে অংশ নিতে ই-মেইল করতে পারেন [email protected] অথবা লগঅন করুন www.rubayetrr.com ওয়েবসাইটে।


মিডিয়াকোয়েস্ট/ফিরোজ/মাহি

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়