ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্বপ্ন পূরণে ‘আমরাও পারি’

আফসানা রাত্রি মিশু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৪৯, ৫ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
স্বপ্ন পূরণে ‘আমরাও পারি’

মানুষ স্বপ্ন দেখতে ভালোবাসে। কথায় আছে, ‘মানুষ বাঁচে আশায়।’ হ্যাঁ, কথাটি সত্য। কিন্তু আমাদের লেখাপড়া/চাকরি/পারসোনাল জীবনের নানা ধরনের সমস্যার জন্য আমরা আমাদের লালিত স্বপ্ন বা ইচ্ছাগুলোকে প্রতিনিয়ত বিসর্জন দিয়ে যাচ্ছি। আমরা বার বার হার মেনে যাওয়ার পর, মুখস্থ একটা কথা বলে থাকি, ‘এটাই বাস্তবতা, বাস্তবতাকে মেনে নেওয়াই ভালো।’

নিজের স্বপ্নের বেলায় বা কেন? আমাজন একটি ছোট্ট রুম থেকে শুরু হয়েছিল, গুগল এত বড় একটা কিছু হবে, সেটা আজকে থেকে ৫০ বছর আগে কেউ ভাবতেও পারেনি। এগুলো সবই কারো না কারো স্বপ্ন ছিল এবং তারা বাস্তবতাকে না মেনে নিজেরাই উদাহরণ তৈরি করতে চেয়েছিলেন। এজন্যই তারা আজ সফল।

বর্তমানে করোনায় সবকিছু অচল অবস্থায় থাকলেও, সাধারণ মানুষের জীবন যাত্রার মান উন্নয়নে কাজ করার প্রতিজ্ঞা নিলো ‘আমরাও পারি’ নামক একটি স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন। ‘আমরাও পারি’ একটি স্বেচ্ছাসেবী সংগঠন। এই সংগঠনের মূল উদ্দেশ্য মানুষের পাশে দাঁড়ানো, সর্বোচ্চ প্রতিজ্ঞাবদ্ধ হয়ে কাজ করার চেষ্টা করা। ‘আমরাও পারি’ আগামী ১৫ জুলাই তাদের ওয়েবসাইট প্রকাশ করতে যাচ্ছে। যেখানে মানুষ তাদের স্বপ্নের কথা বলবেন। ‘আমরাও পারি’ চেষ্টা করবে প্রতি মাসে তাদের স্বপ্নের যাত্রাটা সহজ করার। প্রাথমিকভাবে সবার পূরণ করা সম্ভব না হলেও তারা প্রতি মাসে অন্তত ১ জন মানুষকে সাহায্য করবে। সম্পূর্ণ প্রসেসটাই চলবে মানুষের নেটওয়ার্কিং এবং বিভিন্ন ডোনেশন ও ফান্ড রাইজিংয়ের মাধ্যমে।

আরেকটা বিষয়, এই সংগঠনটিকে অন্যদের থেকে আলাদা করে, যেটা হলো, তারা কেউ ১০ টাকাও ডোনেট করলে সেটা তাদের ওয়েবসাইটে দেখা যাবে। আর্থিক অমিল দেখা দিলে অবশ্যই রিপোর্ট করা যাবে এবং তারা সব প্রমাণ দেখাতে বাধ্য থাকবে।

অনেকের মুখে এক বেলা হাসি ফোটানোর চেয়ে কোনো একজনের স্বপ্ন পূরণের মাধ্যমে সারাজীবন হাসি অক্ষুন্ন  রাখাকে বেশি গুরুত্ব দিয়ে থাকে এই সংগঠন।  এতে সমাজ ও দেশের অগ্রগতিতে ভূমিকা রাখবে বলে এই সংগঠনটি আশাবাদী।

 

 

ঢাকা/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়