Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২০ ১৪২৭ ||  ১৯ রজব ১৪৪২

রাবিতে সপ্তাহব্যাপী শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক

মেশকাত মিশু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৫৪, ১২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
রাবিতে সপ্তাহব্যাপী শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক

রাবি সংবাদদাতা : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হচ্ছে শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক প্রতিযোগিতা। বৃহস্পতিবার থেকে শুরু হওয়া সপ্তাহব্যাপী এ প্রতিযোগিতার আয়োজক রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং ফোরাম (আরইউডিএফ)।

বুধবার মমতাজউদ্দীন কলাভবনে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সংগঠনটির প্রধান নির্বাহী শাওন কাদির জিকো।

এতে বাংলা মাধ্যমে শহীদ সুখরঞ্জন সমাদ্দার আন্তঃবিভাগ, ইংরেজি মাধ্যমে শহীদ হবিবুর রহমান আন্তঃহল এবং ইংরেজি মাধ্যমে প্রথমবারের মতো আন্তঃবিভাগ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এবারের বিতর্কের টাইটেল দেয়া হয়েছে ‘শহীদ শামসুজ্জোহা স্মৃতি বিতর্ক সপ্তাহ ২০১৯’।

বৃহস্পতিবার বিকেল ৩ টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সে প্রতিযোগিতার উদ্বোধন করা হবে। পরদিন ১৩ সেপ্টেম্বর (শুক্রবার) থেকে শুরু হবে বিতর্কের মূল পর্ব। সেদিন ৩২ টি দল নিয়ে ট্যাব ফরম্যাটে শহীদ সুখরঞ্জন সমাদ্দার আন্তঃবিভাগ প্রতিযোগিতা হবে।

১৪ সেপ্টেম্বর ২৪ দলের শহীদ হবিবুর রহমান আন্তঃহল বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পুরো আয়োজনে সমসাময়িক বিষয়ের উপর বাংলা ইংরেজিতে চলবে পাবলিক স্পিকিং।

২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার মুক্তমঞ্চে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে।

উল্লেখ‌্য, রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরাম (আরইউডিএফ) ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয়। মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে প্রকৃত জ্ঞানচর্চা ও মেধা বিকাশের মাধ্যমে শিক্ষার্থীদের যুক্তিবাদী ও পরিপূর্ণ মানুষ হিসেবে গড়তে কাজ করে যাচ্ছে।


রাইজিংবিডি/রাবি/১২ সেপ্টেম্বর ২০১৯/মেশকাত মিশু/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়