ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

অনলাইনেই হবে নটরডেমের ভর্তি পরীক্ষা 

কলেজ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অনলাইনেই হবে নটরডেমের ভর্তি পরীক্ষা 

নটরডেম কলেজের একাদশ শ্রেণিতে ভর্তি-পরীক্ষা অনুষ্ঠিত হবে অনলাইনে। সোমবার (৩ আগস্ট) দুপুরে কলেজের অধ্যক্ষ ড. ফাদার হেমন্ত পিউস রোজারিও স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।  

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার কারণে প্রতিবছরের মতো প্রচলিত পদ্ধতিতে একাদশ শ্রেণির ভর্তি-পরীক্ষা নেওয়া হবে না। এর পরিবর্তে  অনলাইনেই ভর্তি-ইচ্ছু শিক্ষার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হবে। তবে, এবার আর ভাইভা হবে না। এছাড়া, এসএসসি পরীক্ষার ফল ও অনলাইন ভর্তি-পরীক্ষার নম্বরের ভিত্তিতেই শিক্ষার্থীরা চূড়ান্ত মনোনয়ন পাবেন।

ভর্তি আগ্রহী প্রার্থীদের ৯ আগস্ট ১২টা ১ মিনিট থেকে ১৬ আগস্ট ভোর ৬টা পর্যন্ত সরাসরি ওয়েবসাইট www.mcampus-addmission.online/ndc/ অথবা নটরডেম কলেজ, ঢাকার নিজস্ব ওয়েবসাইট www.notredamecollege-dhaka.com থেকে অনলাইনে আবেদন করতে বলা হচ্ছে।

বিজ্ঞান বিভাগ থেকে ন্যূনতম জিপিএ-৫, মানবিক বিভাগ থেকে ন্যূনতম জিপিএ-৩ ও ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে ন্যূনতম জিপিএ-৪ প্রাপ্তরা আবেদন করতে পারবে নটরডেম কলেজে৷ সুযোগ রয়েছে বিভাগ পরিবর্তনেরও। 

বিজ্ঞান বিভাগে আসন সংখ্যা প্রায় ২০৮০, মানবিক বিভাগে ৪০০ ও ব্যবসায় শিক্ষা বিভাগে আসন সংখ্যা ৭৫০টি।           

ভার্চুয়াল ভর্তি পরীক্ষায় বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা বাংলা, ইংরেজি, উচ্চতর গণিত, পদার্থ বিজ্ঞান, জীব বিজ্ঞান, রসায়ন ও সাধারণ জ্ঞান পরীক্ষায় অংশগ্রহণ করবে এবং মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীরা বাংলা, ইংরেজি, গণিত, বিজ্ঞান, তথ্য ও প্রযুক্তি, সাধারণ জ্ঞান পরীক্ষায় অংশগ্রহণ করবে। প্রতিবারের ন্যায় এবারও ধুমপায়ীদের আবেদন করতে নিষেধ করেছে নটরডেম কলেজ কর্তৃপক্ষ।       

প্রসঙ্গত, প্রতিবারের এইচএসসি পরীক্ষায় অসাধারণ সফল্য অর্জন করায় সারাদেশের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের বিশেষ আগ্রহ থাকে মতিঝিলের এই কলেজটিতে৷ তবে ভার্চুয়াল পরীক্ষার কারণে বাড়তি আগ্রহ সৃষ্টি হয়েছে এবারও।

ঢাকা/ইফাদ/মাহি  

সর্বশেষ

পাঠকপ্রিয়