ঢাকা     শনিবার   ১৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৪ ১৪২৭ ||  ৩০ মহরম ১৪৪২

এগিয়ে চলছে হাবিপ্রবিসাস

তানভির আহমেদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৬, ৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
এগিয়ে চলছে হাবিপ্রবিসাস

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। সংক্ষেপে হাবিপ্রবিসাস নামে পরিচিত। সাংবাদিকতা চর্চায় দীর্ঘ তিন বছর ধরে গৌরবময় ভূমিকা পালন করে আসছে বিশ্ববিদ্যালয়ের এই সংগঠনটি। এখানে কাজ করেন একদল তরুণ, পরিশ্রমী, চৌকস ও অনুসন্ধিৎসু সংবাদকর্মী।

২০১৭ সালের ১১ নভেম্বর মুহিউদ্দিন নুর ও তারিকুল ইসলামের হাত ধরে যাত্রা শুরু করে হাবিপ্রবি সাংবাদিক সমিতি। শুরুর দিকে না ছিল বসার জায়গা, না ছিল ভালো ক্যামেরা। তবুও তৎকালীন সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টা ও সুদৃঢ় ইচ্ছাশক্তির ফলে মাথা উঁচু করে দাঁড়ায় হাবিপ্রবিসাস। নানা চড়াই-উৎরাই পেরিয়ে এগিয়ে চলেছে সংগঠনটি।

বর্তমানে সংগঠনের সদস্য সংখ্যা ১১ জন। সংগঠনটির বর্তমান সভাপতি একুশে টেলিভিশনের আব্দুল মান্নান এবং সাধারণ সম্পাদক খোলা কাগজের আব্দুর রউফ। দেশ-রুপান্তর ও দৈনিক মানবকণ্ঠসহ কয়েকটি জাতীয় পত্রিকার প্রিন্ট ও অনলাইন ভার্সনে কাজ করছেন সদস্যরা। সাংবাদিকতায় আগ্রহী বিশ্ববিদ্যালয়ের যে কোনো বিভাগের শিক্ষার্থী সমিতির সদস্য হতে পারবেন।

সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমানে হাবিপ্রবির জনসংযোগ ও প্রকাশনা শাখার কর্মকর্তা মুহিউদ্দিন নুর বলেন, ‘সাংবাদিক সমিতির শুরুর সময়টা মোটেও সুখকর ছিল না। ক্যাম্পাসে হাতেগোনা আমরা দুয়েকজন সাংবাদিকতার সঙ্গে জড়িত ছিলাম। সব দিকে বিবেচনায় শুরুর সময়টা ছিল খুবই কঠিন। এই অল্প সময়ে সাংবাদিক সমিতি ক্যাম্পাসসহ দেশের সব বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সঙ্গে সম্পর্ক স্থাপন করেছে।’


হাবিপ্রবি/মাহফুজ/মাহি

রাইজিংবিডি

সর্বশেষ

পাঠকপ্রিয়