RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

চবিতে হচ্ছে জাতীয় কেসফোগ্রাফিক চ্যালেঞ্জ 

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
চবিতে হচ্ছে জাতীয় কেসফোগ্রাফিক চ্যালেঞ্জ 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট কমিউনিকেশন ক্লাবের উদ্যোগে অনলাইন ভিত্তিক প্রতিযোগিতা ‘এমসিসি ন্যাশনাল কেসফোগ্রাফিক চ্যালেঞ্জ-২০২০’ শুরু হতে যাচ্ছে।  

আগামী ১৫ আগস্ট থেকে ৪ সেপ্টেম্বর পর্যন্ত তিনটি রাউন্ডে অনলাইনের প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হবে।

গত ১৯ জুলাই রেজিস্ট্রেশন শুরু হয়েছে, চলবে ১১ আগস্ট পর্যন্ত। 

বিজনেস কেস সমাধান এবং ইনফোগ্রাফিক চিত্রের মাধ্যমে তা উপস্থাপন; তাই প্রতিযোগিতার নামকরণ করা হয়েছে ‘কেসফোগ্রাফিক চ্যালেঞ্জ’। এটি একটি জাতীয় ইনফোগ্রাফিক কেস প্রতিযোগিতা, এতে বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অনলাইনে রেজিস্ট্রেশন করে অংশগ্রহণ করতে পারবে। বিজনেস কেসের সমাধান হবে ইনফোগ্রাফিকের মাধ্যমে, যেখানে শিক্ষার্থীদের উপস্থাপনের সৃজনশীলতা প্রকাশ পাবে।  

প্রতিটি দল সর্বোচ্চ ৩ জন সদস্য নিয়ে প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবে এবং কেউ চাইলে এককভাবে ও অংশগ্রহণ করতে পারবেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একত্রে দলগঠন করার সুযোগও পাবে।  

কোয়ালিফায়ার, নকআউট এবং ফাইনাল রাউন্ডের মাধ্যমে বিচারকরা চূড়ান্ত বিজয়ী বাছাই করবেন। প্রাইজমানি থাকছে ৪৫ হাজার টাকা এবং অন্যান্য অনলাইন সুযোগ-সুবিধা। 

এই মহামারিতে শিক্ষার্থীদের গৃহবন্দি অলস সময়কে কার্যক্ষম করে তুলতে এটি একটি বড় সুযোগ।

রেজিষ্ট্রেশন লিংক-https://docs.google.com/forms/d/e/1FAIpQLSf_DinsUFC4AEzdx4uqB32a8GAmal7CsnPcdkzDkgNzOGN9JA/viewform

ইভেন্ট সর্ম্পকে ক্লাবের সভাপতি এবং ইভেন্টের আহ্বায়ক তাইবা তাজাল্লিল বলেন, ‘এই রকম একটি জাতীয় ইভেন্ট আয়োজন করা আমি এবং আমাদের ক্লাবের প্রত্যেক সদস্যের অনেক দিনের স্বপ্ন ছিল। আজকে আমাদের ক্লাবের সবার সেই স্বপ্ন পূরণ হতে যাচ্ছে। ক্লাবের পক্ষে থেকে আমাদের সন্মানিত শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমাদের সাবেক সিনিয়রদের এবং আমাদের ইভেন্টের সব সহযোগী সংগঠনের প্রতি, যাদের সাহায্য ছাড়া আমরা এত বড় একটি ইভেন্ট কখনোই সুন্দরভাবে আয়োজন করতে পারতাম না।’


চবি/মাসুদ/মাহি

রাইজিংবিডি

সর্বশেষ

পাঠকপ্রিয়