ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘অনুদান ও ইভেন্টের পুরো টাকা দেবো বন্যার্তদের’

দিবারুল ইসলাম দ্বীপ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০২, ১২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘অনুদান ও ইভেন্টের পুরো টাকা দেবো বন্যার্তদের’

করোনাভ মহামারির মধ্যে অপ্রত্যাশিত বন্যা হানা দিয়েছে বাংলাদেশে। উভয় সংকটে বন্যার্ত মানুষের জীবন হয়ে উঠেছে দুর্বিষহ।

এ পরিস্থিতিতে বন্যার্তদের সরকারি-বেসরকারিভাবে সাহায্য করা হলেও তারা এখনো স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারেননি। বরং সাহায্য পেতে মানবিক আবেদন করে যাচ্ছেন প্রতিনিয়ত।

মানবিকতার পরিচয় দিয়ে অনেক সংগঠন ও সংস্থা তাদের সাহায্যে এগিয়ে আসছে। এমনই এক সংগঠন ‘পথশিশু ফাউন্ডেশন’। তারা আয়োজন করতে যাচ্ছে ‘Flood Affected: Make Smiley Faces ’। 

মানুষের ৫টি মৌলিক চাহিদার মধ্যে চিকিৎসা ও খাদ্যের ব্যবস্থা করা পথশিশু ফাউন্ডেশনের মূল লক্ষ্য। এ কাজে ‘পথশিশু ফাউন্ডেশন’ এর সঙ্গে এগিয়ে এসেছে ‘Volunteer Opportunities’। 

করোনার বিরূপ পরিস্থিতি এবং দুর্গম পথ হওয়ায় সবার পক্ষে নিজে গিয়ে সাহায্য করার সুযোগ থাকছে না। তাই এই প্রজেক্টে অনুদান করে ঘরে বসেই বন্যাকবলিত মানুষের সহায়তা করা সম্ভব হচ্ছে। নিচের নম্বরগুলোতে যোগাযোগ করে সাহায্য পাঠানো যাবে- 

বিকাশ- 01835359200 (নিলয়)
নগদ- 01815984099 (দিহান)
রকেট- 018365049378 (জাহিদুল)

যোগাযোগ করা ও অনুদান পাঠানোর শেষ সময় ১৩ আগস্ট, রাত ১২টা পর্যন্ত।

এছাড়াও সংগঠনটি আয়োজন করতে যাচ্ছে একটি অনলাইন ইভেন্ট। সেখানে থাকছে ফটোগ্রাফি, অনলাইন গেমিংসহ আরও অনেক কিছু। এই ইভেন্টের রেজিস্ট্রেশন ফি’র পুরোটা যাবে বন্যার্তদের কাছে।  

ইভেন্ট লিংক-https://facebook.com/events/s/flood-affected-make-smiley-fac/333629197794778/?ti=as

পথশিশু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা তানিমুল ইসলাম দিহান বলেন, স্বেচ্ছায় বন্যার্তদের আর্থিকভাবে সহায়তা করতে এগিয়ে আসার জন্য অনুরোধ করছি। সংগৃহীত অনুদানের সমস্ত অংশ বন্যার্ত মানুষের খাদ্য, চিকিৎসাসহ সেবায় ব্যবহৃত হবে। সংগঠন এ থেকে কোনো টাকা নেবে না। আপনার সামান্য দান বন্যার্ত মানুষের প্রশান্তির কারণ হতে পারে।

 

লেখক: শিক্ষার্থী, দ্বাদশ শ্রেণি, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। 

ঢাকা/মাহি

রাইজিংবিডি

আরো পড়ুন  



সর্বশেষ