RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

নবীনবরণ: মঞ্চ-চেয়ার প্রস্তুত, নেই শিক্ষার্থীরা 

স্বপ্নীল আঁকাশ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৬, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:৫৫, ২৯ সেপ্টেম্বর ২০২০
নবীনবরণ: মঞ্চ-চেয়ার প্রস্তুত, নেই শিক্ষার্থীরা 

মিলনায়তন, স্টেজ, অভ্যর্থনা জানানোর জন্য চেয়ারে সাজানো ফুলসহ ছিল সব আয়োজন। শুধু ছিল না প্রিয় শিক্ষার্থীরা। কষ্ট চেপে রেখে যে যার জায়গা থেকে অংশ নিয়েছেন ভার্চুয়াল এই নবীনবরণ অনুষ্ঠানে।

দীর্ঘ বিরতির পর ২৮ সেপ্টেম্বর (সোমবার) ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা সম্মেলন কেন্দ্রে (অডিটোরিয়ামে) ভার্চুয়ালি যুক্ত হলেন শিক্ষক-শিক্ষার্থীরা। 

এ প্রসঙ্গে বিশ্ববিদ্যালের শিক্ষক মিজানুর রহমান বলেন, ‘যদিও শিক্ষক-শিক্ষার্থী সবাই অনলাইনে কানেকটেড হয়েছিল, তবু মাইক্রোফোন হাতে মঞ্চে দাঁড়িয়ে মনটা হাহাকার করে উঠছিল। তোমাদের জন্য সারি সারি আসন পাতা রয়েছে, আসনে ফুল, অথচ সশরীরে তোমরা নেই। নিমিষেই মন আবার ভালো হয়ে গেল, দেখলাম, আকাশের অজস্র তারার মতো, ফুলের মতো শতদল মেলে ফুটে আছ পর্দায়। মাইক্রোফোন হাতে, ফিরে পেলাম নতুন অনুভূতি ও অভিজ্ঞতা। নিকট ও দূরের এক দারুণ মিশেল। অভিভাবকসহ তোমরা যোগ দিলে দেশের নানা প্রান্ত থেকে।’

ভার্চুয়াল এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফর রহমান, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহবুব উল হক মজুমদার ও বিভিন্ন বিভাগের ডিন, শিক্ষক-শিক্ষার্থীসহ দেশবরেণ্য অতিথিরা। 

প্রধান বক্তা ছিলেন দ্য ডেইলিস্টারের সম্পাদক মাহফুজ আনাম। তিনি বলেন, ‘অনুষ্ঠান শেষে বাসায় ফিরেছি, তবু লেগে আছে ক্যাম্পাসের সোঁদা মাটির গন্ধ। তোমাদের মিস করছি। এ এক কষ্টানন্দ।’

তাছাড়াও, শিক্ষার্থীদের সাংস্কৃতিক পরিবেশনা, অভিভাবকদের অংশগ্রহণ, কুইজ প্রতিযোগিতাসহ নানা কার্যক্রম ছিল ড্যাফোডিল ভার্সিটির ফল-২০২০ সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের জন্য আয়োজিত এই অনলাইন নবীনবরণ অনুষ্ঠানে।  

ডিআইইউ/মাহি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়