RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

নোবিপ্রবিতে মেসভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন 

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ৩০ সেপ্টেম্বর ২০২০  
নোবিপ্রবিতে মেসভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন 

করোনাকালীন মেসভাড়া মওকুফের দাবিতে মানববন্ধন করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীরা। 

বুধবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ মানববন্ধন হয়।

মানববন্ধন শেষে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে স্মারকলিপি প্রদান করেন এবং উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ দিদার-উল-আলমের সঙ্গে বিষয়টি নিয়ে সাক্ষাৎ করেন। 

শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয়ে আমরা মেধার ভিত্তিতে ভর্তি হয়েছি। এখানে আমরা অধিকাংশ মধ্যবিত্ত ও নিম্নমধ্যবিত্ত পরিবারের সন্তান। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর প্রশাসন আমাদের অভিভাবক হিসেবে আমাদের প্রতি সুনজর রাখেনি। অনেক শিক্ষার্থীর সঙ্গে ভাড়া নিয়ে বাড়িওয়ালাদের কথার মিল না হওয়ায় মেস ছেড়ে দিতে হয়েছে। 

তারা আরও বলেন, শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতার অপেক্ষা করেও এখন পর্যন্ত কোনো সহযোগিতা পাচ্ছে না। ৬ মাস হয়ে গেলো কিন্তু এখনও শিক্ষার্থীরা অপেক্ষা করে যাচ্ছে। আমরা মানববন্ধন শেষে প্রশাসনের কাছে স্মারকলিপি দিয়েছি। প্রশাসন আমাদের আগামী সপ্তাহে সমাধানের আশ্বস্ত করেছে। কিন্তু পূর্বেও বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষার্থীদের আশ্বস্ত করে আর বিষয়টি সমাধান করছে না। ফলে, শিক্ষার্থীদের আরও বেশি ভোগান্তিতে পড়তে হয়েছে। প্রশাসন যদি আগে থেকে আশ্বস্ত না করতো, তাহলে শিক্ষার্থীরা কোনোভাবে সমাধানের চেষ্টা করত। প্রশাসনের কাছে আমাদের দাবি, বিষয়টি দ্রুত সমাধান করলে শিক্ষার্থীদের জন্য মঙ্গল হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলেন, ‘আমরা বিষয়টি নিয়ে কথা বলতেছি। আগামী সপ্তাহে মেস ভাড়া মওকুফের বিষয়টি নিয়ে বৈঠক করা হবে। এছাড়া শিক্ষার্থীদের অনলাইন ক্লাসের জন্য ইন্টারনেট প্যাকেজের বিষয়টি নিয়েও আলোচনা করা হবে।’

নোবিপ্রবি/ফাহিম/মাহি

সর্বশেষ

পাঠকপ্রিয়