RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৮ ১৪২৭ ||  ১৫ রবিউস সানি ১৪৪২

হেকিমখানার অনলাইন পোস্টার তৈরি প্রতিযোগিতা

আজাহার ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০০, ২১ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:১৮, ২১ অক্টোবর ২০২০
হেকিমখানার অনলাইন পোস্টার তৈরি প্রতিযোগিতা

স্বাস্থ্য বিষয়ক জ্ঞান উপস্থাপনায় সৃজনশীল উপায় আবিষ্কার ও তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে পোস্টার তৈরি প্রতিযোগিতার আয়োজন করেছে স্বাস্থ্যসেবা বিষয়ক সংগঠন ‘হেকিমখানা’। 

আগামী ২৪ অক্টোবর পর্যন্ত বিনামূল্যে নিবন্ধন করে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন আগ্রহীরা। প্রতিযোগিতা শুরু হয়েছে গত ১২ অক্টোবর। 

আয়োজক সূত্রে জানা যায়, বাংলা, ইংরেজি, কিংবা মিশ্র ভাষায় একজন ব্যক্তি কেবল একটি পোস্টার জমা দিতে পারবেন। ডিজিটাল পোস্টার অথবা হ্যান্ডমেড পোস্টার এই দুই ক্যাটাগরিতে ‘স্বাস্থ্য সম্পর্কিত ইনফোগ্রাফিক, সচেতনতা বা স্বাস্থ্যের সঙ্গে সম্পর্কিত কোনো তথ্য ও মানুষের সুস্বাস্থ্য’ বিষয়ক পোস্টার তৈরি করবে প্রতিযোগীরা।

পোস্টারে ব্যবহৃত কোনো উদ্ধৃতি বা গবেষণা, তথ্য বা পরিসংখ্যান স্বীকার ও জমা দেওয়ার সময় পোস্টারগুলোর সঙ্গে রেফারেন্স যুক্ত করতে হবে। যেকোনো ওয়েবসাইট থেকে সরাসরি কপি করা কঠোরভাবে নিষিদ্ধ। একজন ব্যক্তি কেবল একটি পোস্টার জমা দিতে পারবেন। প্রতিযোগিতায় পুরস্কার হিসেবে থাকছে ১ হাজার টাকার প্রাইজ পুল, যার মধ্যে প্রশংসাপত্রসহ আকর্ষণীয় উপহার। এছাড়া সব প্রতিযোগীর জন্য থাকছে প্রশংসাপত্র।

বিচারকের প্রদত্ত নম্বর থেকে ৭০ শতাংশ নম্বর ও পাবলিক রিয়্যাক্ট থেকে ৩০ শতাংশ নম্বর যোগ করা হবে। নিবন্ধনকরণ শেষে, সব পোস্টার হেকিমখানার ফেসবুক গ্রুপে যুক্ত করা হবে ও পাবলিক রিয়্যাক্ট গণনা করা হবে। যেকোনো বিষয়ে বিচারকের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে। নম্বর গণনা শেষে ফেসবুক লাইভে ফলাফর ঘোষণা হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

এ বিষয়ে হেকিমখানার উদ্যোক্তা নাবিল আহমদ বলেন, ‘করোনা মহামারিতে আমরা সবাই বুঝতে পেরেছি, স্বাস্থ্য বিষয়ক তথ্য জনগণের মধ্যে ছড়িয়ে দেওয়া কতটা গুরুত্বপূর্ণ। আমাদের লক্ষ্য পোস্টারে পোস্টারে স্বাস্থ্য সচেতনতা টাইমলাইনে ছড়িয়ে দেওয়া। সর্বস্তরের জনগণের কাছে আমাদের উদ্যোগগুলো পৌঁছানোর জন্য টিম হেকিমখানা এ আয়োজন করেছে।’

উল্লেখ্য, প্রতিযোগিতায় অংশ নিতে উল্লিখিত গুগল ফর্মে (https://bit.ly/37r1E8n) নিবন্ধন করতে হবে। এছাড়াও প্রতিযোগিতা বিষয়ক যাবতীয় তথ্য হেকিমখানার অফিসিয়াল ফেসবুক পেজ (facebook.com/hekimfive) থেকে জানা যাবে।

ইবি/মাহি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়