RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিংয়ের আয়োজন করছে পাঠশালা 

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ২৬ অক্টোবর ২০২০  
স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিংয়ের আয়োজন করছে পাঠশালা 

তরুণদের দক্ষ ও যোগ্য করে গড়ে তুলতে ‘স্কিল ডেভেলপমেন্ট ট্রেনিং’-এর আয়োজন করতে যাচ্ছে তারুণ্যনির্ভর সংগঠন ‘পাঠশালা’।

সংগঠন সূত্রে জানা যায়, দুই মাসব্যাপী এই ট্রেনিং শুরু হবে ১৩ নভেম্বর এবং চলবে আগামী ২২ ডিসেম্বর পর্যন্ত। ইভেন্টের রেজিস্ট্রেশন শুরু হয়েছে গত ২৫ অক্টোবর, যা চলবে আগামী ৫ নভেম্বর পর্যন্ত। 

ট্রেনিং সেশন অনলাইনে হবে। উদ্বোধনী অনুষ্ঠান ১১ নভেম্বর ও সমাপনী অনুষ্ঠান হবে আগামী ২০২১ সালের ১ জানুয়ারি। 

সংগঠনটি আরও জানায়, ট্রেনিংয়ে অংশগ্রহণকারীরা ১২টি বিষয়ের উপর ট্রেনিং নিতে পারবেন। বিষয়গুলো হচ্ছে- মাইক্রোসফট ওয়ার্ড, মাইক্রোসফট পাওয়াপয়েন্ট, মাইক্রোসফট এক্সেল, গ্রাফিক্স ডিজাইন, কনটেন্ট রাইটিং, ডিজিটাল মার্কেটিং, করপোরেট গ্রুমিং ও টিম ওয়ার্ক, সিভি, রিজিউমি ও বায়োডাটা, কমিউনিকেশন ও নেটওয়ার্কিং, লিডারশিপ ডেভেলপমেন্ট, টাইম ম্যানেজমেন্ট ও প্রোডাক্টিভিটি এবং প্রফেশনাল সোশ্যাল মিডিয়া ব্যবহার।

ট্রেনিং শেষে অংশগ্রহণকারীদের মূল্যায়নের জন্য অনলাইনে পরীক্ষা নেওয়া হবে, যা অনুষ্ঠিত হবে ২৫ ডিসেম্বর। এই পরীক্ষার ফলাফলের ভিত্তিতে প্রথম ১০ জনকে পরবর্তী রাউন্ড ‘আইডিয়া শেয়ারিং’-এর জন্য বাছাই করা হবে ও চূড়ান্ত পর্বে সেরা ৩ জনকে বিজয়ী নির্বাচিত করা হবে। সেরা ৩ জনকে সার্টিফিকেট ও পুরস্কৃত করার পাশাপাশি অংশগ্রহণকারী সবার জন্য রয়েছে সার্টিফিকেট।

ইতোমধ্যে ট্রেনিং নিয়ে খোলা হয়েছে ফেসবুক ইভেন্ট (https://fb.me/e/4UraFDuOo)। ইভেন্টের রেজিস্ট্রেশনের অর্থ সুবিধাবঞ্চিত শিশুদের জন্য ব্যয় করা হবে।

এই ট্রেনিংয়ের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

নোবিপ্রবি/ফাহিম/মাহি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়