RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৭ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

অরুণ কুমারের ‘চুপি চুপি আসে’

সাজেদুর আবেদীন শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫০, ২৯ অক্টোবর ২০২০  
অরুণ কুমারের ‘চুপি চুপি আসে’

ভৌতিক ও রম্য লেখায় ইতোমধ্যে একটি নিজস্ব ধারা তৈরি করেছেন কথাসাহিত্যিক অরুণ কুমার বিশ্বাস। মূলত তিনি ডিটেকটিভ ও অ্যাডভেঞ্চার লিখে অভ্যস্ত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্যে পড়েছেন। সেই সুবাদে আর্থার কোনান ডয়েল, এডগার এলান পো, আগাথা ক্রিস্টি কিংবা সিডনি শেলডনের লেখা অংসখ্য বই তিনি পড়েছেন। 

পেশাগত জীবনে বাংলাদেশ রাজস্ব বোর্ডের অতিরিক্ত কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন। লেখালেখির শুরুটা পদ্য দিয়ে হলেও এখন তিনি গদ্য লিখছেন। যেন মনে মনে বলছেন, কবিতা তোমায় দিলাম আজকে ছুটি। 

তার গোয়েন্দা চরিত্র অলোকেশ রয় একের পর এক রহস্য উদঘাটন করে চলেছে। তার উল্লেখযোগ্য গোয়েন্দা উপন্যাস জলপিপি, অমীমাংসিত খুন, কফিমেকার, অথই আঁধার, আলিম বেগের খুলি। আরও দুটো গোয়েন্দা চরিত্র আছে তার, কিশোরদের জন্য ডিটেকটিভ রোহান আর একেবারে ছোট্ট যারা, তাদের জন্য গোয়েন্দা গুবলু। তিনি রহস্য পত্রিকার নিয়মিত লেখক।

এছাড়াও অরুণ কুমার জাতীয় বিভিন্ন দৈনিকে নিয়মিত কলাম ও রম্য লিখে নিজের একটি পাঠকশ্রেণি তৈরি করেছেন। শতাধিক বইয়ের লেখক অরুণ কুমার বিশ্বাসের এবারের নতুন বই ‘চুপি চুপি আসে’।

আফসার ব্রাদার্স থেকে ১৫ নভেম্বর বইটি আসবে বলে জানান তিনি। বইটির প্রচ্ছদ করেছেন প্রচ্ছদ শিল্পী নিয়াজ চৌধুরী তুলি। বইটির পৃষ্ঠা সংখ্যা ১৪৪। শুভেচ্ছা মূল্য ধরা হয়েছে ২২০ টাকা।

অরুণ কুমার বলেন, ‘ঠিক ভূতের গল্প না, তবে ভৌতিক, অতীন্দ্রিয়, গা ছমছমে। সেই অর্থে প্রায় ভৌতিকও বলা যায়। বইটি পড়লে পাঠক অজানা এক ঘোরে থাকবে। আশা করছি বইটি খুব পাঠক প্রিয়তা পাবে।’

ঢাকা/মাহি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়