ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জবি ফিচার রাইটার্স গ্রুপের ‘লকডাউন ডায়েরি’ 

মেহেরাবুল ইসলাম সৌদিপ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৮, ৮ নভেম্বর ২০২০  
জবি ফিচার রাইটার্স গ্রুপের ‘লকডাউন ডায়েরি’ 

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীদের করোনাকালীন লকডাউনের স্মৃতিচারণ লেখার মাধ্যেমে প্রকাশের জন্য ‘লকডাউন ডায়েরি’ নামে একটি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। 

অনলাইনে প্রতিযোগিতার আয়োজন করে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম ও কন্টেন্ট রাইটার্স’ ফেসবুক গ্রুপ। এতে বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান সব শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে।

একজন জবির শিক্ষার্থী তার স্বরচিত ছড়া-কবিতা, ছোটগল্প অথবা উন্মুক্ত লেখা (ফিচার) ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় ফিচার, কলাম ও কন্টেন্ট রাইটার্স’ ফেসবুক গ্রুপে পোস্ট দিয়ে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। প্রতিযোগিতা শুরু হয়েছে গত ৫ নভেম্বর, চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। 

প্রতিযোগীর লেখার সঙ্গে নাম, ডিপার্টমেন্ট, ব্যাচ লিখে দিতে হবে। যদি কোনো অংশগ্রহণকারীর ফেসবুক আইডি না থাকে, তবে সেক্ষেত্রে অংশগ্রহণকারী তার বাবা, মা অথবা ভাই, বোনের আইডি থেকে তার নাম ও সে কোন ডিপার্টমেন্টে পড়ে ও ব্যাচ উল্লেখ করে দিতে হবে। পোস্টের ক্যাপশনে নিচের নিয়ম অনুযায়ী দিতে হবে-
#লকডাউন_ডায়েরি
#জগন্নাথ_বিশ্ববিদ্যালয়_ফিচার_রাইটার্স
#জগন্নাথ_বিশ্ববিদ্যালয়_প্রেসক্লাব

গ্রুপ লিঙ্ক- https://www.facebook.com/groups/2662102700736788

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্য থেকে সব ক্যাটাগরি মিলিয়ে সেরা ১০ জন লেখককে পুরস্কার হিসেবে নগদ অর্থ অথবা সমমূল্যের বই দেওয়া হবে ও সেরা লেখক সম্মাননা স্বরূপ সার্টিফিকেট দেওয়া হবে। নির্বাচিত সেরা লেখাগুলো নিয়ে ই-ম্যাগাজিন তৈরি করা হবে ও লেখার মান অনুসারে দেশসেরা জনপ্রিয় পত্রিকাগুলোতে প্রকাশ করার ব্যবস্থা করা হবে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রত্যেক লেখককে সার্টিফিকেটও দেওয়া হবে।

একজন প্রতিযোগীর লেখার ৬০ শতাংশ বিচারক প্যানেল ও বাকি ৪০ শতাংশ জমা দেওয়া পোস্টের লাইক, কমেন্ট, শেয়ার, মেনশন বিবেচনার ভিত্তিতে মূল্যায়ন করা হবে। প্রতিযোগিতা শেষ হওয়ার ৫ দিনের মধ্যে ‘Jagannath University Feature, Column & Content Writer's’ ফেসবুক গ্রুপে বিজয়ীদের নাম প্রকাশ করে হবে।

প্রতিযোগীর পোস্ট বাতিল হওয়ার কারণ: পোস্টে কোনো ধরনের ব্যক্তি বা ব্যবসায়িক প্রতিষ্ঠানের নাম বা লোগো ব্যবহার করা যাবে না। শুধু ‘Jagannath University Feature, Column & Content Writer's’ গ্রুপের লিঙ্ক ছাড়া অন্য কোনো লিঙ্ক ব্যবহার করলে। 

এ আয়োজনের সার্বিক সহযোগিতার রয়েছে ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’। এতে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

জবি/মাহি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়